উত্তপ্ত পরিস্থিতির মধ্যে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ , এপ্রিল ৫, ২০২৪

পার্বত্য জেলা বান্দরবানের পাহাড়ি অঞ্চলে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) একের পর এক হামলায় উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে আগামীকাল শনিবার বান্দরবানে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টায় হেলিকপ্টারে বান্দরবানের রুমায় পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর বেলা সাড়ে ১১টায় রওনা দেবেন রুমা থেকে বান্দরবানের উদ্দেশে। দুপুর সাড়ে ১২টায় অংশ নেবেন মতবিনিময় সভায়। বেলা আড়াইটায় বান্দরবান থেকে ঢাকার পথে রওনা হবেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ৮টার দিকে তারাবির নামাজ চলাকালে বান্দরবানের রুমায় হামলা চালায় কেএনএফ। সোনালী ব্যাংকের শাখায় ঢুকে ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা চালায়। এ সময় তারা ব্যাংকে নিয়োজিত পুলিশ সদস্যদের ১৪টি অস্ত্রও লুট করে। একই সঙ্গে মসজিদ থেকে রুমা শাখার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। পরদিন বুধবার বান্দরবানের থানচিতে দিনে-দুপুরে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালায়। এরপর গতকাল বৃহস্পতিবার ফের থানচি বাজারে হামলা চালায় কেএনএফ। এরই মধ্যে অপহৃত ম্যানেজারকে উদ্ধার করা হয়েছে।

এদিকে আজ শুক্রবার সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের বলেন, নিজেদের সক্ষমতা জানান দিতেই বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতিসহ হামলার ঘটনা ঘটিয়েছে কেএনএফ।

Loading