আশুলিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব -৪

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ , মার্চ ২০, ২০২৪

ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতাসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। এসময় তাদের কাছ থেকে ২টি সুইচ গিয়ার চাকু, ৪টি মোবাইল ও ২ হাজার ৮৫০ টাকা জব্দ করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান। এর আগে, ভোর রাতে আশুলিয়ার নবীনগর এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, পাবনা জেলার হৃদয় ওরফে চাক্কু হৃদয় (১৯), রাজবাড়ি জেলার সোহেল ওরফে গিয়ার সোহেল (৩২), পটুয়াখালী জেলার সজিব হোসেন ওরফে কাটা সজিব (১৯), নড়াইল জেলার মোস্তাকিন শেখ (২১), চাঁদপুর জেলার সানি (২০) ও মাদারীপুর জেলার সাইম (১৯)।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, ঢাকা আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ট্রাক থামিয়ে ডাকাতি করার সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি সুইচ গিয়ার চাকু, ৪টি মোবাইল, ২ হাজার ৮৫০ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা ৭-৮ জনের ডাকাত দল প্রায়শই ঢাকা-আরিচা মহাসড়কে ছুরি ও চাকুসহ অবস্থান করতেন। তাদের প্রাথমিক উদ্দেশ্য থাকত বিভিন্ন পণ্যবাহী ট্রাক বা লরি। গভীর রাতে যে সকল যানবাহনের ড্রাইভাররা রাস্তার পাশে গাড়ি থামিয়ে বিশ্রাম করেন, সেই সুযোগকে কাজে লাগিয়েই তারা গাড়িতে থাকা ড্রাইভার-হেল্পারকে জিম্মি করে গাড়ির মালামাল ডাকাতি করে আসছিলেন।

এছাড়াও ড্রাইভার হেলপারকে জিম্মি করে তাদের পরিবার থেকে মোটা অংকের টাকাও দাবি করে আসছিলেন তারা। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আশুলিয়া ও সাভার মডেল থানায় একাধিক ডাকাতি, ছিনতাই, চুরি ও মাদক মামলা রয়েছে। উক্ত ঘটনায় আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Loading