কুবি শিক্ষক সমিতির শ্রেণী কার্যক্রম বর্জনের দিনে ৮ বিভাগে চলেছে ক্লাস

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ , মার্চ ১৯, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতি গত ১৮ মার্চ সংবাদ সম্মেলনের মাধমে ১৯ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত সেমিস্টার পরীক্ষা ব্যতীত সকল প্রকার শ্রেণি কার্যক্রম বর্জনের ঘোষণা দেন। তবে ১৯ জানুয়ারি মোট আটটি বিভাগে শ্রেণী কার্যক্রম চলছে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ১৯ বিভাগ ঘুরে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ, লোক প্রশাসন বিভাগ, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ, মার্কেটিং বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে ক্লাস নেয়া হয়েছে। এছাড়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে অনলাইন ও অফলাইনে ক্লাস হয়েছে। পাশাপাশি
গণিত বিভাগে শ্রেণী উপস্থাপনা ও পরিসংখ্যান বিভাগে ভাইভা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষকরা বলছেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করেই আমরা কার্যক্রম চালিয়েছি। এভাবে শ্রেণি কার্যক্রম বর্জন করলে শিক্ষার্থীরা পিছিয়ে পড়বে, সেশনজটে পড়বে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর ১৯ মার্চ তারিখে পূর্ব নির্ধারিত সবগুলো সেমিস্টার পরীক্ষা হয়েছে বলে নিশ্চিত করেছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) নুরুল করিম চৌধুরী বলেন, ‘ আজ (১৯ মার্চ) পূর্ব নির্ধারিত সকল সেমিস্টার পরীক্ষা হয়েছে। কোন বিভাগ থেকে পরীক্ষা পিছানোর জন্য আবেদন করেনি।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাডেমিক প্ল্যান অনুযায়ী গত দুই বছরে কোন সেশন জট হয়নি। যে সকল শিক্ষকগণ এখনো শ্রেণী কার্যক্রম থেকে বাইরে রয়েছেন, তাদেরকে সন্তানতুল্য শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নিয়ে পাঠদান কাজে ফিরে যাওয়ার আহ্ববান জানাচ্ছি।

Loading