আসল ডিবির হাতে ধরা পড়লো তিন ভুয়া ডিবি

প্রকাশিত: ১:১৬ পূর্বাহ্ণ , মার্চ ১৪, ২০২৪

কারো হাতে ওয়াকিটকি, কারো বা হাতে হ্যান্ডকাপ, গায়ে ডিবির পোশাক। এভাবেই নানা অভিযানে চলছিল তাদের ‘ধরা আর ছাড়ার’ ব্যবসা। তবে শেষ রক্ষা হলনা। এবার ধরা পড়ে গেল আসল ডিবির হাতে।

এভাবে গেপ্তারের সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় খাকি রঙের ডিবি পুলিশের পোশাক, খেলনা ওয়াকিটকি, এক জোড়া স্টিলের তৈরী হ্যান্ডকাপ, ডিবি পুলিশের পরিচয়ে নিরীহ মানুষের কাছ থেকে হাতিয়ে নেয়া নগদ ৪০ হাজার টাকা আর ভুয়া ৪টি সাংবাদিকের আইডি কার্ড।

বৃহস্পতিবার সকালে ঢাকার কেরানীগঞ্জ থানার চুনকুটিয়া চৌরাস্থা আল-মদিনা হোটেলের সামনে থেকে আটক করা হয় ডিবির ভুয়া তিন সদস্যকে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার সংগ্রামবীর গ্রামের মৃত ইসমাইল হাওলাদারের ছেলে হাবিবুর রহমান বাবু (৪৫), শরিয়তপুরের নড়িয়া থানার করনহোগলা গ্রামের মৃত আব্দুল মান্নান সরদারের ছেলে লুকমান হোসেন (৬৩) ও কুমিল্লা সদর দক্ষিন থানার কনেশ্রী বিল পাড়া গ্রামের আবুল হাসেমের ছেলে গোলাম হোসেন (৩৫)। তাদের মধ্যে গোলাম হোসেন ছাড়া প্রত্যেকের নামেই একাধিক মামলা রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের ডিকি কার্যালয়ে এ বিষয়ে ব্রিফিং করেন ঢাকা জেলা ডিবির দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্বিরা হাবীব খান।

তিনি জানান, ডিবি পরিচয়ে বিভিন্ন অপরাধ সংঘটনের বিষয়টি আমলে নিয়ে তাদের সনাক্তে ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশে একটি টিম গোয়েন্দা নজরদাবী শুরু করে। ডিবি (দক্ষিণ) এর ইনচার্জ জাহাঙ্গীর আলমের সহযোগীতায় আলামতসহ হাতেনাতে আটক করা হয় ভুয়া ডিবির তিন সদস্যকে। আটককৃতরা ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্ন অপরাধে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

Loading