মুন্সীগঞ্জ পৌরসভায় বিপুল ভোটে মেয়র নির্বাচিত আফরিন

প্রকাশিত: ১২:০০ অপরাহ্ণ , মার্চ ১০, ২০২৪

মুন্সীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন চৌধুরী ফাহরিয়া আফরিন। এই পৌরসভায় তিনিই প্রথম নারী মেয়র।

শনিবার ভোটগ্রহণ শেষে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ।

জগ প্রতীকে নিয়ে চৌধুরী ফাহরিয়া আফরিন পেয়েছেন ২১ হাজার ৯৯৪ ভোট, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম মাহতাবউদ্দিন কল্লোল নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৬১০ ভোট।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। উপ-নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন মোট ২২ হাজার ৬০৪ জন ভোটার, যা মোট ভোটের ৩৮ দশমিক ৯৯ শতাংশ।

রিটার্নিং অফিসার জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়। ইভিএম পদ্ধতিতে সাচ্ছন্দে ভোট দিতে পেরে খুশি ভোটারা।

পৌরসভাটিতে মোট ভোটার ৫৭ হাজার ৯৬২জন। এই নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি এবং র‌্যাব, পুলিশ ও আনসারসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী মাঠে ছিলেন।

পৌরসভার নির্বাচিত মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে বিজয়ী হন। সেই শূন্য পদেই মেয়র নির্বাচিত হলেন তার স্ত্রী।

Loading