টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

চার বগি লাইনচ্যুতির ৯ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ , জুলাই ২৬, ২০২০

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল অফিস

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ চার বগি লাইনচ্যুতির ৯ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রবিবার সকাল ৯ বিশ মিনিটে নীলসাগর এক্সপ্রেস ট্রেন চলাচলের মধ্য দিয়ে ঢাকা সাথের উত্তর বঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এরআগে শনিবার রাত ১১টা চল্লিশ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সৎেপ্রস ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের কাছে ভূঞাপুরের পাথাইলকান্দী এলাকায় ইঞ্জিনসহ ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়। এতে করে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে ৯ ঘন্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। পরে ভোর ৪ টা ৪৫ মিনিটে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। রবিবার সকাল ৮ টা ২০ মিনিটে লাইনচ্যুত বগিগুলির উদ্ধার কাজ সম্পূর্ণ করে।

এবিষয়ে রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী ২ এর প্রকৌশলী আব্দুর রহিম এই স্থানে একাধিকবার দুর্ঘটনার কথা স্বীকার বলেন, ব্রডগেজ থেকে মিটারগেজে লাইনে স্থানান্তরের সময় ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। এর আগেও এই ঘটনা ঘটেছে। ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে ট্রেন লাইনচ্যুতে বিভিন্ন স্টেশনে ট্রেন আটকা পড়ায় ঢাকা-উত্তরবঙ্গগামী অনেক ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রী সাধারণের