বাড়িতে অস্ত্র তৈরির কারখানা, দুটি রিভালবারসহ আটক মূলহোতা

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২২, ২০২৪

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার একটি বাড়িতে দেশীয় অস্ত্র তৈরির কারখানা শনাক্ত করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় দুটি দেশীয় অস্ত্রসহ অস্ত্র তৈরির মূলহোতাকে আটক করা হয়। উদ্ধার করা হয়েছে অস্ত্র তৈরির সরঞ্জাম।

বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডে পাইকপাড়া মাঠ এলাকার সামিমা আরা বেগমের বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী।

আটক হওয়া মো. করিম চাঁদপুর জেলার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। তবে দীর্ঘদিন ধরে পাইকপাড়ায় তার বোনের বাড়িতে থাকতেন তিনি। সে বাড়ির একটি কক্ষে অস্ত্র তৈরি করতেন।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা জানান, দেশীয় এই অস্ত্র তৈরির কারখানার বিষয়ে পুলিশের প্রায় দেড় মাস সময় ধরে গোয়েন্দা তথ্য ছিল। সে সূত্র ধরে বাড়িটি শনাক্ত করে গোয়েন্দা পুলিশ। অভিযান চালানোর সময় পুলিশ সদস্যরা বাড়িতে ডুকে অস্ত্র তৈরি করার সময় মূলহোতা ও অস্ত্র তৈরির কারিগর করিম মিয়াকে আটক করে।

এসময় দুটি দেশীয় তৈরি রিভালবার উদ্ধার করা হয়। এছাড়া একটি বন্দুকের পাইপের অংশসহ অস্ত্র তৈরির সরঞ্জামও উদ্ধার করে পুলিশ।

অস্ত্র তৈরির সরঞ্জাম কোথা থেকে আসে, এখান থেকে কাদের অস্ত্র সরবরাহ করা হয়, কারা অস্ত্র ক্রয় করে, কিভাবে বিক্রি হয় বা কত দামে অস্ত্র বিক্রি হয় সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান জেলার শীর্ষ এই পুলিশ কর্মকর্তা।

তিনি আরও বলেন, এর সঙ্গে জড়িত সকলকেই আইনের আওতায় আনা হবে। ইতিমধ্যে এক সহযোগীর খোঁজও পেয়েছে পুলিশ।

Loading