রংপুর সিটি নির্বাচন

জয়ের দ্বারপ্রান্তে জাতীয় পার্টির মোস্তফা

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ , ডিসেম্বর ২৮, ২০২২

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জয়ের দ্বারপ্রান্তে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। ২২৯টি কেন্দ্রের মধ্যে ২০০ কেন্দ্রের ফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এতে বিপুল ভোটে এগিয়ে আছেন মোস্তফা। তার আশপাশেও নেই অন্যরা।

২০০ কেন্দ্রের ফলে লাঙল প্রতীক নিয়ে মোস্তাফিজার রহমান মোস্তফা পেয়েছেন এক লাখ ২৬ হাজার ১৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল। হাতপাখা প্রতীক নিয়ে পিয়াল পেয়েছেন ৪৩ হাজার ৬৮৯ ভোট। ২০০ কেন্দ্রে তাদের মধ্যে ভোটের পার্থক্য ৮২ হাজার ৪৯৫। বাকি ২৯ কেন্দ্রে তা মোস্তফাকে অতিক্রম করা অসম্ভব।

এদিকে তৃতীয় অবস্থানে স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন। তিনি ২৯ হাজার ৫৮০ ভোট পেয়েছেন। মিলন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া নৌকা প্রতীক নিয়ে ওই কেন্দ্রগুলো থেকে পেয়েছেন ২০ হাজার ৪৫ ভোট।
মঙ্গলবার রাত ১১টার দিকে ২০০ কেন্দ্রের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন। বাকি ২৯ কেন্দ্রের ফলও ঘোষণা চলছে।
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সকাল সাড়ে ৮টায় শুরু হয়। নির্দিষ্ট সময়ে অধিকাংশ কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়। তবে কিছু কেন্দ্রে ভোটার উপস্থিত থাকায় ভোটগ্রহণ চলে রাত ৮টা পর্যন্ত। নগরীর ২২৯টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়। সকাল থেকে ইভিএমে ভোট দিতে বিলম্ব হয়েছিল বলে জানিয়েছেন ভোটাররা। নির্দিষ্ট সময়ের পরও কিছু কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।