কালিহাতীতে ইউপি নির্বাচনে সতন্ত্র প্রার্থীর প্রচারনায় বাধা দেয়ার অভিযোগ

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ , ডিসেম্বর ২৭, ২০২২

টাঙ্গাইল প্রতিনিধি
কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতিকের প্রচারনায় বাধা দেয়ার অভিযোগ করেছেন হাসমত আলী নেতা। তিনি জানান, সোমবার রাতে আ’লীগের নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষ বহিরাগত নাগবাড়ী ইউনিয়ন আ ‘লীগের সাধারন সম্পাদক ও টাঙ্গাইল জেলা পরিষদ সদস্য আয়নাল হকের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে বড়বাজু ইছাপুর এলাকায়
আমার কর্মীদের উপর অতর্কিতে হামলা করা হয়েছে। তিনি আরো জানান, এ বিযয়ে রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
সরেজমিনে জানা যায়, প্রচার প্রচারনার শেষ দিনে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। চেয়ারম্যান পদে ৬ জন, মেম্বার পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা পদে ১১ জনসহ ৪৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী শফিকুল ইসলাম, জাতীয় পার্টির এখলাছ মন্ডল, ইসলামী আন্দোলনের রুস্তম আলী, স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন আহম্মেদ, হাসমত আলী ও সামসুল আলম ফকির। এদের মধ্যে প্রচারনায় সরব রয়েছেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী শফিকুল ইসলাম শফি, সতন্ত্র বর্তমান চেয়ারম্যান, মোটর সাইকেল প্রতিকের হাসমত আলী নেতা, অপর সতন্ত্র আনারস প্রতিকের প্রার্থী, আলহাজ্ব রিয়াজ উদ্দিন আহমেদ, ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতিকের রুস্তম আলী।
কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে- ১১ হাজার ৩০৪ জন, মহিলা ১১ হাজার ১৫০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১ জন।
২৯ ডিসেম্বর বৃহস্পতিবার কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের ২২ হাজার ৪৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বিষয়ে নৌকা প্রতিকের প্রার্থী শফিকুল ইসলাম শফি মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোন প্রকার হামলার ঘটনা ঘটেনি বলে ফোন কেটে দেন। পরে বার বার ফোন করলেও তিনি আর রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান দুই পক্ষই আচরণ বিধি লঙ্ঘন করে ঘটনাটি আমরা জানার পর তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি |পরে দুপক্ষকে সরকারি নিয়ম মেনে নির্বাচন পরিচালনা করার জন্য অনুরোধ করি |