সাকিবের বিষয়ে কঠিন সিদ্ধান্ত পাপনের

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ , আগস্ট ১১, ২০২২

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে বাংলাদেশ ক্রিকেট দলের দরজা বন্ধ হয়ে যাবে সাকিব আল হাসানের জন্য। এমন হুঁশিয়ারি দিয়ে রাখলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

দিন কয়েক আগে বেটউইনার নিউজের সঙ্গে চুক্তিবদ্ধ হন সাকিব। ওই প্রতিষ্ঠানটির শুভেচ্ছাদূত হয়েছেন তিনি। এ খবর ফেসবুকে নিজেই জানিয়েছিলেন সাকিব। কিন্তু বিতর্কটা হচ্ছে মূলত অন্য কারণে। কারণ বেটউইনার নিউজ হচ্ছে বেটউইনার ডট কমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এখানেই বিসিবির আপত্তি। আর বাংলাদেশের আইনেও জুয়া নিষিদ্ধ। তাই এ জাতীয় প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা আছে, এমন কিছুর সঙ্গে চুক্তিবদ্ধ হওয়াকে নীতিবিরুদ্ধ মনে করছে বিসিবি। গুঞ্জন আছে, বেটউইনার নিউজের সঙ্গে প্রায় ১০ কোটি টাকায় চুক্তি করেছেন সাকিব।

সাকিবের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (১১ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে।

বৈঠকের পর বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তির বিষয়ে বোর্ড সভাপতি গণমাধ্যমকে বলেন, সাকিব ইস্যুতে দ্বিতীয় চিন্তা করার কোনো সুযোগ নেই। আমি প্রথম থেকেই বলে আসছি এ ব্যাপারে জিরো টলারেন্সে আমরা। যে যেভাবেই বিষয়টাকে ব্যাখ্যা করুক আমরা মেনে নেব না। আশরাফুলের মতো ক্রিকেটারকেও একটা সময় বাদ দেয়া হয়েছে। এখানে আসলে কোনো সুযোগ নেই।

পাপন বলেন, তাকে (সাকিব) চিঠি দেয়া হয়েছে। গতকালকেই উত্তর দেয়ার কথা ছিল। তবে শুনেছি সে আজকের মধ্যে জানাবে। তারপর আমরা সিদ্ধান্ত নেব সে থাকবে কি থাকবে না।

সাকিব নিজের সিদ্ধান্ত থেকে শেষ পর্যন্ত সরে না আসলে কঠোর সিদ্ধান্ত নেবে বিসিবি এমন হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কোনো রকম সম্পৃক্ত থাকার সুযোগ নেই (বেটউইনার নিউজের সঙ্গে)। পুরোপুরি বের হয়ে আসতে হবে। এটা না করলে ক্যাপ্টেন্সিতো দূরের কথা, দলেই থাকবে না সে। এ ব্যাপারে কোনো ছাড় নেই। এই সিদ্ধান্ত আগে থেকেই নেয়া আছে। পাপন আরও বলেন, যে ক্রিকেটারের বেটিংয়ের সঙ্গে সম্পৃক্ততা থাকবে, দলের সঙ্গে তার কোনো প্রকার সম্পর্ক থাকবে না।

জিম্বাবুয়ে সিরিজে ব্যর্থতা কিংবা এশিয়া কাপের স্কোয়াড সব ছাপিয়ে আলোচনায় এখন সাকিব আল হাসান। বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি করেই বিপাকে পড়েছেন তিনি। গণমাধ্যমের বরাতে জানা গেছে, নিজের সিদ্ধান্তে এখনো অটল সাকিব। অন্যদিকে, কঠোর অবস্থানে বিসিবিও। বোর্ডের তরফে সাকিবকে জানিয়ে দেয়া হয়েছে, বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল না করলে এশিয়া কাপে খেলা হবে না তার।

Loading