কালিহাতীতে উপজেলা যুবদলের কমিটি বিলুপ্তির দাবি

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ , জুলাই ৩০, ২০২২

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতী উপজেলা জাতীয়তাবাদী যুবদলের কমিটি বিলুপ্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুরে কালিহাতী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালিহাতী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক হাসমত আলী রেজা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, লুৎফর রহমান লেলিন, যুগ্ম আহ্বায়ক ইদ্রিস আলী ও খন্দকার ইকবাল প্রমুখ। লিখিত বক্তব্যে কালিহাতী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক হাসমত আলী রেজা বলেন, বিগত ১৫ ডিসেম্বর ৩০ দিনের মেয়াদে কালিহাতী উপজেলা জাতীয়তাবাদী যুবদলের কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনার পরে উপজেলা যুবদলের সিদ্ধান্ত অনুযায়ী ৫টি টিম গঠন করা হয়। সেই টিমের মাধ্যমে ১৩ টি ইউনিয়নে ফরম বিতরণ ও উত্তোলন করা হয়। সর্বশেষ গত ২৪ জুলাই কালিহাতী উপজেলা যুবদলের সাথে জেলা যুবদলের সাংগঠনিক মতবিনিময় সভায় আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের সম্মলিত স্বাক্ষরে এবং যুগ্ম আহবায়কদের পরামর্শের ভিত্তিতে ইউনিয়ন যুবদলের কমিটি করার সিদ্ধান্ত গৃহীত হলেও গত ২৯ জুলাই মধ্যরাতে আহবায়ক ও সদস্য সচিব জেলা যুবদলের সিদ্ধান্তকে অমান্য করে ১৩টি ইউনিয়ন যুবদলের কমিটি অনুমোদন দেয়। অত্র কমিটিতে বিভিন্ন নেতাদের আর্থিক লেনদেন, আঞ্চলিক স্বজনপ্রীতি, যোগ্য ব্যক্তিদের অবমূল্যায়ন, অযোগ্যদের পদায়ন ও প্রতিহিংসা পরায়ন রাজনীতির চরম বহিঃপ্রকাশ হওয়ার কারণে এই কমিটি একান্তই তাদের ব্যক্তিগত ও পকেট কমিটি বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়।
এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও টাঙ্গাইল জেলা যুবদলের কাছে কালিহাতী উপজেলা যুবদলের কমিটি বিলুপ্তি করে আহ্বায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়ে প্রকৃত যুবদলের কর্মীদের নিয়ে নতুন কমিটি গঠন করার আহ্বান জানান।