একদিনে সড়কে ঝরল ২১ প্রাণ, আহত ২৬

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২২

ঈদুল আজহার ছুটি শেষে নিজ নিজ কর্মস্থলে ফিরে আসছেন ঘরে ফেরা মানুষ। এর মাঝেই যেন অশান্ত হয়ে উঠেছে সড়ক-মহাসড়ক, ঝরছে তাজা প্রাণ। শনিবার দেশের ৭ জেলায় পৃথক দুর্ঘটনায় মারা গেছেন ২১ জন; আহত হয়েছেন আরো অন্তত ২৬ জন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য-উপাত্ত মতে পাঠকদের জন্য পুরো প্রতিবেদনটি তুলে ধরা হলো-

ময়মনসিংহের ত্রিশালে কোর্ট ভবন এলাকায় রাস্তা পারাপারের সময় ট্রাক চাপায় নিহত হয়েছেন জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী রত্না বেগম এবং তাদের কন্যা সন্তান। এ সময় অন্তঃসত্ত্বা রত্না বেগমের গর্ভে থাকা শিশু প্রসব হয় রাস্তাতেই।
পরে জীবিতাবস্থায় সদ্য প্রসূত নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান স্থানীয়রা। আটক করা হয় ঘাতক ট্রাকটিকে।

চট্টগ্রামের ফটিকছড়িতে মিনি ট্রাকের সঙ্গে সিএনজি অটোরিকশার সংঘর্ষে এক নারীর মৃত্যু হয়েছে। আহত হন আরও তিন জন।

টাঙ্গাইলের মির্জাপুরে বালুভর্তি ট্রাক-যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই বাসের তিন যাত্রীর প্রাণহানি ঘটে। আহত হন অন্তত ৬ জন। হাসপাতালে মারা যান আরও একজন।

মির্জাপুরে অপর এক দুর্ঘটনায় রাস্তা পার হওয়ার সময় বাস চাপায় নিহত হন দুই সন্তানসহ মা। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করেন এলাকাবাসী।

বগুড়ার কাহালুতের মিনিট্রাকের সঙ্গে সংঘর্ষে প্রাইভেটকারের চালকসহ নিহত হন ৪ জন।

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকার ও অটোরিক্সার সংঘর্ষে ২ জন নিহত ও পুলিশসহ চারজন আহত হয়েছেন।

গাজীপুরের টঙ্গী-কালীগঞ্জ সড়কের পূবাইলে ট্রাকের সঙ্গে সংঘর্ষে লেগুনার এক যাত্রী মারা গেছেন। অন্যদিকে শুকুন্দীবাগে আরেক দুর্ঘটনায় মারা যান আরো একজন।

সিরাজগঞ্জের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের খালকুলায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। এসময় আহত হন ১০ জন।

ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬ জন।