আশুলিয়ায় প্রেমবিবাদের জের ধরে পোশাক শ্রমিককে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ , জুলাই ৪, ২০২২

সাভারের আশুলিয়ায় ফোন করে বাড়ি থেকে ডেকে নিয়ে রড দিয়ে পেটানো রাকিবুল ইসলাম উজ্জ্বল (২৪) নামে এক পোশাক শ্রমিক মারা গেছেন।

সোমবার (৪ জুলাই) সকালে সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালটির কর্মকর্তা ইউসুফ আলী।

এর আগে শুক্রবার (১ জুলাই) আশুলিয়ার ভাদাইলের মধ্যপাড়া এলাকায় এ পেটানোর ঘটনা ঘটে। এ ঘটনায় সেদিনই আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করে ভুক্তভোগীর পরিবার।

উজ্জ্বল বগুড়ার সাড়িয়াকান্দি থানার চন্দনবাইশা গ্রামের রফিকুল ইসলামের ছেলে। আশুলিয়ার ভাদাইল এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে নতুন ইপিজেডে ‘প্যাকজার বাংলাদেশ লিমিটেড’ নামে একটি পোশাক কারখানায় কাজ করে আসছিলেন।

উজ্জ্বলের মামাতো ভাই সজিব জানায়, বেশ কয়েকদিন আগে বন্ধু গোলাম রাব্বানীর সঙ্গে মেয়ে সংগঠিত একটি ঘটনায় উজ্জ্বলের সঙ্গে মারামারি হয় জুয়েল নামে এক ছেলের। সেই ঘটনায় শুক্রবার রাতে জুয়েল উজ্জ্বলকে ফোন করে বাসার পাশে ডেকে নিয়ে যান। সেখানে আগে থেকেই পাঁচ থেকে সাতজন ছিলেন। উজ্জ্বল সেখান থেকে চলে আসার সময় জুয়েল তার হাত ধরে টেনে নিয়ে মাটিতে ফেলে সবাই মিলে রড দিয়ে এলোপাতাড়ি পেটায়। পরে খবর পেয়ে আহত অবস্থায় উজ্জ্বলকে উদ্ধার করে প্রথমে নারী ও শিশু হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য এনাম মেডিক্যালে নিয়ে যাই। চিকিৎসাধানী অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে সাভার মডেল থানা উপ-পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, হাসপাতাল থেকে বিষয়টি জনানো হয়েছে। মরদেহ উদ্ধারে হাসপাতালে যাচ্ছি। পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগীর পরিবারের সেই অভিযোগ মামলায় রূপান্তরিত হয়েছে। এছাড়া আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান আশুলিয়া থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) রাজু মণ্ডল।