রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রেস ব্রিফিং

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ , এপ্রিল ২৪, ২০২২

খাগড়াছড়ির রামগড় উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৬ শে এপ্রিল প্রধানমন্ত্রী কর্তৃক ৭৭ টি গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান সম্পর্কে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেছেন উপজেলা প্রশাসন।
রবিবার (২৪ এপ্রিল)বিকেলে উপজেলা ভূমি অফিস কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাত।এসময় সহকারী কমিশনার (ভূমি)উম্মে হাবিবা মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, সহকারী তথ্য কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না “প্রধানমন্ত্রী এ নির্দেশনা মূলক উক্তি উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, গরীব, অসহায়, দুঃস্থ জনগণকে ঈদ উপলক্ষে সাধারণত বস্ত্র ও খাদ্য সামগ্রী দেয়া হয়। এবার সকলের সাথে প্রধানমন্ত্রী ঈদ আনন্দ ভাগ করতে একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন।ঈদের আগেই ২৬ শে এপ্রিল সারাদেশে ৩২ হাজার ৯ শ ৪ টি ভূমিহীন, গৃহহীন, অসহায় পরিবারকে ঈদ উপহার হিসেবে ২ শতক জমিসহ দুই রুমের একটি সেমি পাকা ঘরে স্থানীয় প্রশাসনের মাধ্যমে বুঝিয়ে দিবেন। ঘরগুলোতে আবাসন সুবিধা ছাড়াও পানি বিদ্যুৎ ও স্যানিটেশন সুবিধা থাকবে। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীন পরিবারগুলো মানবেতর জীবনযাপন থেকে পরিত্রাণ পাবে এবং সামাজিকভাবেও মর্যাদা পাবে, অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পারবে। ইউএনও উপজেলার একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, আশ্রয়ণ প্রকল্প ২ এর অধীনে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে রামগড়ে ১৫০ টি ঘরের কাজ চলমান রয়েছে।এর মধ্যে ৭৭ টি ঘর আগামী ২৬ শে এপ্রিল প্রধানমন্ত্রী উপকার ভোগীদের নিকট ভার্চুয়ালি হস্তান্তর করবেন।ইতিপূর্বে উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১৯৩ টি পরিবারের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে।সারাদেশে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৬৪৪০৪ টি ঘরের কাজ চলমান রয়েছে।