গ্রন্থমেলায় কুবি শিক্ষকের ৪র্থ বই ‘দরজার ওপাশে কালো হাতি’

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২, ২০২৪

অমর একুশে বই মেলা ২০২৪ এ প্রকাশিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আলী রেজওয়ান তালুকদারের গল্পগ্রন্থ ‘দরজার ওপাশে কালো হাতি’। এটি তাঁর ৩য় গল্প গ্রন্থ। এছাড়াও তিনি ‘মহারাজাধিরাজ’ নামে একটি উপন্যাস লিখেছেন।

‘দরজার ওপাশে কালো হাতি’ গল্পগ্রন্থের প্রচ্ছদ একেঁছেন ফৌজিয়া ভুঁইয়া। গল্পগ্রন্থটি সুবর্ণ প্রকাশনির ২৪২-২৪৪ নং স্টলের পাশাপাশি পাওয়া যাবে রকমারি ডট কমে।
লেখক আলী রেজওয়ান বলেন, আমি গল্প লিখি কারণ আমার চিন্তা করতে ভালো লাগে, আমি চিন্তা করতে ভালোবাসি, চিন্তা যোগাতে ভালো লাগে। বই প্রকাশ পাওয়ার আনন্দ অনেক গভীর। তবে সে বইয়ের প্রকৃত পাঠক সংখ্যা বৃদ্ধি দেখতে পাওয়াটা বিশাল সার্থকতা।

গল্পগ্রন্থটি সম্পর্কে লেখক বলেন,”পড়তে সহজ, সাতটি ছোট সাদামাটা গল্প সাথে কিছু ভাবনার ঢেউ কিছু প্রশ্ন অল্প নিভু নিভু নয়, সজোরে জ্বলুক চিন্তার দৃপ্ত বাতি বুঝতে যে হবে, ধরতে যে হবে দরজার ওপাশে কালো হাতি।”
তিনি আরও বলেন, বই প্রকাশ সাম্প্রতিক সময়ে কিছুটা সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। পাঠকের চেয়ে লেখকের সংখ্যাই বেশি মনে হয়। এই স্রোতের মাঝে স্বার্থক ভাবে একজন লেখক হিসেবে গড়ে ওঠার স্বপ্ন আমার।
উল্লেখ্য, লেখকের প্রথম বই “নিভৃত চাঁদের গোধূলি গল্প” পাওয়া যাবে সুবর্ণ প্রকাশনির ২৪২-২৪৪ নং স্টলে এবং “আঁধারবৃক্ষ” ও “মহারাজাধিরাজ” পাওয়া যাবে উপকথা প্রকাশনির ৫৬৪ নং স্টলে।

Loading