চাঁদাবাজি বন্ধে ঢাকা ১৯ আসনের নবনির্বাচিত এমপি সাইফুলের মাইকিং

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ , জানুয়ারি ১৫, ২০২৪

নিউজ ৭১অনলাইন, সাভার : সাভার ও আশুলিয়ায় সব ধরনের চাঁদাবাজি বন্ধে মাইকিং করে জনসাধারণকে সতর্ক করছেন স্বতন্ত্র থেকে নির্বাচিত ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম। সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর থেকেই সাইফুল ইসলামের নির্দেশে সাভার বাসস্ট্যান্ড, সাভার সদর ইউনিয়ন, পৌরসভা ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় দেখা যাচ্ছে হ্যান্ড মাইক দিয়ে চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেওয়া হচ্ছে।

ঘোষণায় বলা হচ্ছে, সাইফুল ইসলাম এমপির নির্দেশে অটোরিকশা, মিনি বাস, লেগুনা ও ফুটপাত থেকে কেউ কোনো চাঁদা দিবেন না। যদি কেউ চাঁদা দাবি করে তবে তাকে ট্রিপল নাইনে ফোন দিয়ে ধরিয়ে দিন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে সাইফুল ইসলাম বলেছিলেন, আমি নির্বাচিত হলে সাভার-আশুলিয়ায় কোন চাঁদাবাজের ঠাঁই হবে না।

পরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসন থেকে নির্বাচিত হওয়ার পরদিন স্থানীয়দের সাথে শুভেচ্ছা বিনিময়কালে ফের চাঁদাবাজি বন্ধে কঠোর হুঁশিয়ারি দেন তিনি।

ঘোষণা মতে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি বন্ধে প্রতিদিন মাইকিং করতে দেখা যায় । এতে অটোরিকশা, পিকআপ ভ্যান, ফুটপাত থেকে চাঁদা আদায় বন্ধ ঘোষণায় ক্ষুদ্র যানবাহন চালক ও ফুটপাতের হকারদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

সাভার সিএন্ডবি এলাকার অটোরিকশা চালক মামুন বলেন, সিএন্ডবি থেকে আশুলিয়া পর্যন্ত কয়েকটি জায়গায় প্রতিদিন চাঁদা দিতে হতো। মাইকিং করার পর গত চারদিন কেউ চাঁদা নিচ্ছে না।

একই সড়কের মিনি বাস চালান ইব্রাহিম মণ্ডল। তিনি বলেন, এর আগে কেউ এমন উদ্যোগ নেয়নি। চাঁদাবাজি বন্ধ হলে আমরা খুশি। তবে চাঁদাবাজি কয়দিন বন্ধ থাকে সেটাই দেখার বিষয়।

লেগুনা চালক বারেক হাওলাদার বলেন, আমরা এই চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম। চাঁদা দিতে রাজী না হলে তারা বিভিন্ন সময় নির্যাতন করতো।

এ ব্যাপারে নবনির্বাচিত সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আমি যেই প্রতিশ্রুতি দিয়েছি তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করবো।

চাঁদাবাজদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সাভারের ব্যাংক টাউন, ব্যাংক কলোনি, বেঁদেপাড়া এলাকায় যারা চাঁদাবাজি করতেন, যারা মানুষের বাড়ি ঘর নির্মাণে, নির্মাণ সামগ্রী সাপ্লাই দেওয়ার নামে অত্যাচার করেছেন তারা সাবধান হয়ে যান। আমি কাউকে ছাড় দেবো না। আমি কোন অন্যায় কারীর সাথে কখনো কম্প্রোমাইজ করি নাই, করবোও না।

এছাড়া বিভিন্ন ফুটপাত, অটোরিকশা থেকে যারা চাঁদা নিচ্ছেন চাঁদা নেওয়া বন্ধ করুন, না হলে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

Loading