ধামরাইয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষার উপকরণ ও খেলার সামগ্রী বিতরণ করাই যার কাজ

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ , জানুয়ারি ১, ২০২৪

মানুষের বিভিন্ন বিষয়ের উপর  শখ,উৎসাহ  কৌতুহলী ভাব ও সেবামুলক কাজ করে থাকে। তেমনি চাকরি করে উৎসাহ দিয়ে যাচ্ছে ও সেবামুলক কাজের মাধ্যমে  ঢাকার ধামরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কচি কাঁচা শিক্ষার্থীদের মাঝে প্রতিনিয়ত শিক্ষা ও খেলাধুলার উপকরণ বিতরণ করে আসছে সাবেক ফুটবলার ইন্জিনিয়ার মো: ইকবাল হোসাইন । দীর্ঘদিন ধরে ঢাকার ধামরাই উপজেলাসহ বিভিন্ন জেলায়, গ্রাম গঞ্জে শিক্ষা উপকরণ ও খেলা ধুলার উপকরণ বিতরণ করে আসছেন।

জানা গেছে , ইন্জিনিয়ার ইকবাল হোসাইন বর্তমানে দি একমি ল্যাবরেটরিজ কারখানায় কর্মরত রয়েছেন। তিনি অফিসের সহকর্মীসহ বিভিন্ন এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাবে খেলাধুলার উপকরণ বিতরণ করেন। তিনি ধামরাই উপজেলা পৌর সভার নতুন দক্ষিণ পাড়া মহল্লার বাসিন্দা।

বিশেষ করে যখন যার সাথে দেখা হয় তাকেই কলম উপহার দেন। কচিকাঁচা শিক্ষার্থীদের লেখাপড়ার উৎসাহ প্রদানের জন্য ওই শিক্ষা উপকরণ উপহার হিসেবে দেন।

এ বিষয়ে ইন্জিনিয়ার ইকবাল হোসাইন বলেন, আমি একজন খেলোয়াড় ছিলাম। এখন একটি স্বনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত আছি। ছেলে মেয়েদের পড়াশোনায় উৎসাহ দেওয়ার জন্য শিক্ষা উপকরণ বিতরণ করি। বর্তমানে কচিকাঁচা শিক্ষার্থীরা যেন মাদকের সাথে জড়িত হতে না পারে তাই প্রতিনিয়ত তিনি শিক্ষা উপকরণ বিতরণ করে যাচ্ছি।

Loading