নিউজিল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি জয় বাংলাদেশের

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ , ডিসেম্বর ২৭, ২০২৩

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে দাপুটে জয় পেয়েছিল বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় টি-টোয়ন্টি সিরিজের প্রথম ম্যাচটিও সহজেই জিতে নিলো টাইগাররা।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে ক্রিকেটের সব ফরম্যাটে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারাল টাইগার বাহিনী।

বুধবার (২৭ ডিসেম্বর) নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস টসে জিতে কিউদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক নাজমুল হাসান শান্ত। ব্যাট করতে নেমে টাইগার বোলারদের বোলিং তোপে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ৮ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ।

১৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৩ রানে ৭ বলে ১০ রান করে আউট হন রনি তালুকদার। তার বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

শান্তকে সঙ্গে নিয়ে শুরুরে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে দলীয় ৩৮ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ১৪ বলে ১৯ রান করে সাজঘরে ফিরে যান শান্ত।

ক্রিজে এসে কিছুটা আগ্রসী ব্যাটিং করতে থাকেন সৌম্য সরকার। লিটনকে সঙ্গে নিয়ে ২৯ রানের জুটি গড়েন তিনি। তবে দলীয় ৬৭ রানে ১৫ বলে ২২ রান করে আউট হন সৌম্য।

এরপর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন লিটন দাস। তবে দলীয় ৯৬ ও ৯৭ রানে জোড়া উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

হৃদয় ১৮ বলে ১৯ ও আফিফ হোসেন ৬ বলে ১ রান করে আউট হন। তবে একপ্রান্ত আগলে ব্যাট করতে থাকেন লিটন। শেখ মেহেদীকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন এই টাইগার ওপেনার।

শেষ পর্যন্ত ৮ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ। লিটন ৩৬ বলে ৪২ ও শেখ মেহেদী ১৬ বলে ১৯ রানে অপরাজিত থাকে।

Loading