যশোর-১,শার্শা আসনে উলাসী ও গোগা ইউনিয়নে নৌকা মার্কার নির্বাচনী পথসভায় মানুষের ঢল

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২৩

আসন্ন ০৭ জানুয়ারী ২০২৪ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৫,যশোর-১ শার্শা আসনে নির্বাচনি প্রতিদ্বন্ধিতায় নেমেছেন পর পর তিন তিনবার নির্বাচিত সাংসদ শেখ আফিল উদ্দিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া “নৌকা” প্রতীক নিয়ে তিনি এ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। প্রতিদ্বন্ধি প্রার্থীর তুলনায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন “নৌকা” মার্কার প্রার্থী শেখ আফিল উদ্দিন। ১১টি ইউনিয়ন ঘিরে শার্শা উপজেলার এ আসনটি এখন পর্যন্ত আ.লীগের দখলে রয়েছে। এলাকাবাসী আশা করছেন “নৌকা” বিজয়ী হয়ে চতূর্থ বারের মত সাংসদ হবেন শেখ আফিল উদ্দিন। গত ১৮ ডিসেম্বর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত প্রচারনার নির্দেশনা পেয়ে “নৌকা”র প্রার্থী শেখ আফিল উদ্দিন শার্শা উপজেলার ১১টি ইউনিয়নে সকাল সন্ধ্যা গণসংযোগ,পথাসভা এবং উঠান বৈঠকের মত সকল ধরনের নির্বাচনী সমাবেশ করছেন তিনি। প্রতিটি জনসমাবেশে প্রচুর জনসমাগম ঘটে চলেছে।


প্রতিদিনকার ন্যায় মঙ্গলবার(২৬ ডিসেম্বর) শেখ আফিল উদ্দিনের দিনব্যাপি নির্বাচনী গণসংযোগের মধ্যে সকাল ১০টায় প্রথম গণসংযোগ করেন ৯ নং উলাশী ইউনিয়নের ১নং ওয়ার্ডের উলাশী বাজারে। ঐ ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আ.লীগ সভাপতি-আইনাল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ নির্বাচনী গণসংযোগে যোগদেন এবং “নৌকা” মার্কায় ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান। ঐ ওয়ার্ডের আ.লীগ সভাপতি-আহম্মদ আলী,সাধারণ সম্পাদক-তরিকুল ইসলাম মিলন সহ আ.লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দ্বিতীয় গণসংযোগ করেন উলাশী ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণ ৯ নং ওয়ার্ডে। সেখানেও সভাপতিত্ব করেন সাবেক চেয়ারম্যান আইনাল হক। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ওয়ার্ড আ.লীগ সাধারণ সম্পাদক-সাহেব আলী।

তৃতীয় বৈঠক অনুষ্ঠিত হয় ৭নং ওয়ার্ডের ধলদা গ্রামের সাবেক মোজা মেম্বরের বাড়ী। সভাপতিত্ব করেন-আইনাল হক। উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি-মোজাম্মেল হক,সাধারণ সম্পাদক-রানা সহ আ.লীগ নেতৃবৃন্দ।

চতূর্থ বৈঠক অনুষ্ঠিত হয় ৩নং ওয়ার্ডের জিরেনগাছা বাজারে। সভাপতিত্ব করেন-আইনাল হক। উপস্থিত ছিলেন ওয়ার্ড সভাপতি-আনিছ উদ্দিন।

পঞ্চম বৈঠক অনুষ্ঠিত হয় ৬ নং ওয়ার্ড কণ্যাদহ গ্রামে। সভাপতিত্ব করেন- আইনাল হক। এ সময় উপস্থিত ছিলেন-ওয়ার্ড সভাপতি-মোশারফ হোসেন,সাধারণ সম্পাদক-আব্দুস সালাম।

৬ষ্ঠ বৈঠক অনুষ্ঠিত হয় ৫ নং ওয়ার্ডের রামপুর বাজারে। সভাপতিত্ব করেন আইনাল হক।

৭ম বৈঠক অনুষ্ঠিত হয় সন্ধ্যায়, গোগা ইউনিয়নের গোগা হাইস্কুল মাঠ প্রাঙ্গণে। এতে সভাপতিত্ব করেন গোগা ইউপি চেয়ারম্যান-তবিবর রহমান। অংশ নেন-শার্শা উপজেলা আ.লীগ সভাপতি-সিরাজুল হক মঞ্জু,যশোর জেলা পরিষদ সদস্য-সালেহ আহম্মেদ মিন্টু,যুগ্ম সাধারণ সম্পাদক-অধ্যক্ষ ইব্রাহীম খলিল,ইউপি চেয়ারম্যান-কবির উদ্দিন আহম্মেদ তোতা(শার্শা),আব্দুল খালেক (বাগআঁচড়া),সোহরাব হোসেন(সাবেক ইউপি চেয়ারম্যান, পৌর যুবলীগ নেতা ও কেবি গ্রুপের চেয়ারম্যান-কামরুজ্জামান বাবলু,এমপি’র পিএ-আসাদুজ্জামান আসাদ,শার্শা উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি-আব্দুর রহিম সরদার,আল আমিন রুবেল সহ আ.লীগের সকল অঙ্গ সংগঠনের নেতা-নেতৃবৃন্দ।

গণসংযোগে অংশ নিয়ে “নৌকা” মার্কার শুভেচ্ছা জানিয়ে ভোটারদের উদ্দেশ্যে প্রার্থী শেখ আফিল উদ্দিন বলেন, ” ইতোপূর্বে নৌকার কথা বলে অনেকে আ.লীগ সরকারের সুযোগ নিয়েছেন অথচ জাতীয় নির্বাচনের এই সময়ে তাদেরকে “নৌকা”র সভাসমাবেশে উপস্থিত হচ্ছেন না বিশেষ করে তিনি অত্র ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এর কথা তুলে ধরে বলেন,তিনি নৌকার সমাবেশে না এসে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভাসমাবেশে উপস্থিত থেকে “নৌকা”র বিপক্ষে কাজ করছেন,এটি আ.লীগের প্রতি,মাননীয় শেখ হাসিনা’র বিরুদ্ধে অবস্থান নেওয়ার সামিল,দলের প্রতি তার এই বিশ্বাস ঘাতকতার জবাব আপনারা আগামী ০৭ জানুয়ারী/২০২৪ ইং তারিখ ভোটের দিন দেবেন, “নৌকা” আমার মার্কা নয়,এটি বঙ্গবন্ধু’র মার্কা,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা,জিতলে শেখ হাসিনা জিতবে হারলে শেখ হাসিনা হারবে।

অতএব,সকল প্রতিশোধ ভোটের মাধ্যমে নিতে হবে,নৌকা মার্কাকে জয়যুক্ত করে শেখ হাসিনার উন্নয়নের গতিধারা অব্যহত রাখতে আগামী ০৭ জানুয়ারী সকলেই ভোট দিতে ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ জানান। দীর্ঘ ২৩টি বছর আপনাদের বিপদে-আপদে পাশে থেকেছি,২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত বিএনপি-জামাতের অনেক নির্যাতণ-নিপীড়ন সয্য করে আ. লীগের নেতা-কর্মীদেরকে আগলে রেখেছিলাম,অনেক কর্মীকে কাজ দিয়ে সেফ পজিশনে রেখেছিলাম,অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে দলকে শক্তিশালী পর্যায়ে রেখেছি।
ক্ষমতায় থাকা অবস্থায় কোনদিন কারও বিরুদ্ধে কোন প্রতিশোধমূলক ব্যবস্থা গ্রহণ করি নাই। জীবণে চাওয়া-পাওয়ার কিছু নাই, মৃত্যু’র আগ পর্যন্ত আপনাদের ভালবাসা নিয়ে বেঁচে থাকতে চাই”।

Loading