ঢাকা-২০ আসনে বেনজির নৌকা প্রতীকসহ  পেলেন ৭ প্রার্থী। প্রতীক পেয়ে প্রচারণায় নেমে পরেছেন প্রার্থীরা

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ , ডিসেম্বর ১৯, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ ধামরাই  আসনে প্রতীক বরাদ্দ পেলেন সাত প্রার্থী।  গত সোমবার  ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আনিসুর রহমান এসব প্রতীক বরাদ্দ করেন।

এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ দলীয় নৌকা প্রতীক পেয়েছেন। তার অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেন পেয়েছেন কাঁচি প্রতীক, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী এমএ মালেক ট্রাক প্রতীক, জাতীয় পার্টির খান মোহাম্মদ ইসরাফিল খোকন লাঙ্গল প্রতীক, বাংলাদেশ সুপ্রীম পার্টির মিনহাজ উদ্দিন একতারা প্রতীক, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আমিনুর রহমান ছড়ি প্রতীক ও এনপিপির রেবেকা সুলতানা পেয়েছেন আম প্রতীক।
বেনজির আহমদ, এমএ মালেক ও মোহাদ্দেছ হোসেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দল মনোনয়ন দেয় পুরনো প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বেনজির আহমদকে। মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হন সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  এমএ মালেক ও  সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  মোহাদ্দেছ হোসেন।
স্থানীয় ভোটারদের মতে, এবারে ঢাকা-২০ আসনে মূল লড়াই হবে বর্তমান সংসদ সদস্য বেনজির আহমদ ও উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে নির্বাচনে আসা মোহাদ্দেছ হোসেনের মধ্যে। এগিয়ে রয়েছেন এমএ মালেকও। এখন প্রার্থীরা প্রতীক পেয়ে প্রচারণায়  নেমে পড়েছেন ভোট  প্রার্থনায়।

Loading