ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রাম-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের মনোনয়ন বাতিল

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

রোববার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহফুজা জেরিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মাহফুজা জেরিন বলেন, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মোট ভোটারের এক শতাংশ ভোটারের সই নির্বাচন কমিশনে জমা দিতে হয়। এ আসনে তিন লাখ ৬৬ হাজার ৫২৫ ভোটারের এক শতাংশ অর্থাৎ তিন হাজার ৬৬৫ জন ভোটারের সই স্বতন্ত্র প্রার্থী নির্বাচন কমিশনে জমা দিয়েছেন। কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সই দেওয়া ভোটারের মধ্যে ১০ জন ভোটার সম্পর্কে যাচাই বাচাই করেছি। তারমধ্যে তিনজন ভোটার দেশের বাইরে থাকার প্রমাণ পাওয়ায় গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, মোট আটজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। তারমধ্যে সাতজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র একজনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ