ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পোশাক রফতানি বন্ধে আমেরিকা-ইউরোপের পাঁয়তারা সফল হবে না

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রাজনীতি ও ব্যবসা আলাদা জিনিস। আমেরিকা-ইউরোপ মিলে পোশাক রপ্তানি বন্ধে যে পাঁয়তারা করছে, তা বাস্তবায়ন হবে না। এই দুটি দেশ এমন কিছু করবে না, যার প্রভাব বাংলাদেশের পোশাক শিল্পে পড়ে। গতকাল বুধবার রংপুরের পীরগাছায় নিজ সংসদীয় আসনের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নির্বাচনের প্রস্তুতি শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাজারে চিনির দাম প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, চিনি আমদানিতে কর কমাতে এনবিআরকে চিঠি দেওয়া হলেও ডলারের দাম বৃদ্ধির কারণে তা সম্ভব হয়নি। উৎপাদনও নেই দেশীয় চিনির। ভারতীয় চিনি আমদানিও বন্ধ বেশ কিছুদিন ধরে। সেই কারণে আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই। বৈশ্বিক প্রেক্ষাপটে আমদানি নির্ভর জিনিসপত্রের দাম কিছুটা বেড়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, কিছু পণ্যের দাম বেড়েছে। তবে বাজার নিয়ন্ত্রণে সরকার সার্বিকভাবে চেষ্টা করছে।

আগামী নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, ১৫ বছর ক্ষমতায় থেকে দেশকে আধুনিক ও উন্নয়নের শিখরে নিয়ে গেছে আওয়ামী লীগ। যার কারণে সারা দেশের মানুষ আবারও প্রধানমন্ত্রীকে ক্ষমতায় দেখতে চায়। দেশের মানুষ অধির আগ্রহ নিয়ে নৌকায় ভোট দেওয়ার অপেক্ষায় আছে। এবারের নির্বাচনে মানুষ ফের নৌকাকে ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে। ##

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ