ন্যাশনাল ব্যাংকের ব্যাবস্থপনা পরিচালক কতৃক সিকিউরিটি গার্ড আবু নাছের ২ বছরের চাকুরী সহ প্রায় ১ কোটি টাকার প্রতারনার শিকার

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ , অক্টোবর ১৫, ২০২৩

ইফতেখাইরুল আলম,স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর হেড অফিসের কর্মকর্তা কতৃক প্রতারনা শিকার ব্যাংকের সিকিউরিটি গার্ড আবু নাছের(৫৭)

জানা গেছে,ন্যাশনাল ব্যাংক লিঃ এর আবু নাছের সিকিউরিটি(গার্ড)হিসেবে অত্যন্ত সুনামের সাথে ব্যংকের বিভিন্ন শাখায় প্রায়(৩৪)বছর কর্মরত থাকাকালীন সময়ে

গত ৩১ শে মার্চ ২০২০ ইং তারিখে চাকুরির মেয়াদ শেষ না হতেই ব্যাংকের স্বার্থপর কর্মকর্তা অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও বিভাগীয় প্রধান।তার পাওনাধি না বুঝিয়ে দিয়ে তাকে এলপিআরে পাঠিয়ে দেন।

যখন সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের কারণে সাধারণ ছুটি সহ লক-ডাউন শুরু হয়।ঠিক তখনই গত ২৬/৩/২০২০ইং তারিখে তাকে এলপিআর দেন হেড অফিস।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যখন বাংলাদেশ সরকারের বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকার সমস্ত অফিস আদালত সাধারণ ছুটি সহ লক-ডাউন দিয়েছেন।

ঠিক তখনই ব্যাংক আমার সকল হিসেব নিকেশ পাওনাধি ও না বুজিয়ে দিয়ে করোনা কালীন সময়ের তাকে ব্যাংক থেকে এলপিআরের নামে চাকুরী থেকে অব্যাহতি দেয়।

এমতাবস্থায় তার পরিবারের ৫ সন্তান সহ মোট ৭ জনের একমাত্র উপার্জন কারী ব্যক্তি হয়ে বর্তমানে খুবই হিমসিমে দিনাতিপাত করছে,যেন দেখার কেউ নেই।

করোনা কালীন সময়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী(৬০)বছর চাকুরির মেদ বাড়ানোর গেজেট পাস হয়।কিন্তুু সেই অনুযায়ী আমি সিকিউরিটি গার্ড আবু নাছের আরও ২ বছরের চাকুরী মেয়াদ পায়।

তার ২ বছর চাকুরির মেয়াদ শেষ না হতেই তারা তাকে ভাটিয়ালি শাখা থেকে এলপিআর পাঠিয়ে দেন।

পরবর্তীতে তিনি ঐ শাখায় যোগাযোগ করলে তারা চাকরির মেয়াদ ও তার সকল পাওনাধি বুজিয়ে পাওয়ার জন্য তাকে একটি লিখিত আবেদন করতে বলেন।

পরে তিনি লিখিত আবেদন করলে হেড অফিস তা গত ১৪/৫/২০২০ইং রিসিভ করেন।কিন্তুু এখন পর্যন্ত কোন ক্ষতিপূরণ বা কোন আশ্বাস দেয়নি ব্যাংক কতৃপক্ষ।

ব্যাংক লিখিত আবেদন গ্রহন করেও কোন ব্যবস্থা নেননি সিকিউরিটি গার্ড আবু নাছেরের।

বিগত ৩ বছর যাবৎ ব্যাংকের কর্তা বাবুদের ধারে ধারে অনেক ঘুরাঘুরি করে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হন।

বর্তমানে তার ২টি মেয়ে বিয়ের উপযুক্ত এবং ২ টি মেয়ে কলেজে এবং ১টি ছেলে হাই স্কুলে পড়ে,কিন্তু তিনি বাবা হয়ে তাদের ভরনপোষণ চালাতে পারছে না।

ন্যাশনাল ব্যাংকের ক্ষতিগ্রস্থ সিকিউরিটি গার্ড আবু নাছের এই প্রতিবেদককে বলেন,করোনা কালীন সময়ে বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের ঘোষণা অনুযায়ী সকল অফিস আদালত বন্ধ ও সাধারণ ছুটি ছিল এবং সরকারি বেসরকারি প্রতিষ্ঠানেও

করোনার কালীন সময়ে অনেক আর্থিক সুযোগ সুবিধা দিয়েছেন সরকার।

সেই সুবাদে আমি আবু নাছের ন্যাশনাল ব্যাংকের সিকিউরিটি গার্ড হিসেবে কোন ক্ষতিপূরন এবং ২ বছরের চাকুরীর বেতন ভাতা সহ প্রায় ১ কোটি টাকার মতো ন্যাশলান ব্যাংক লিঃ থেকে পাওনা রয়েছি।

তাই এই বিষয় বাংলাদেশ ন্যাশনাল ব্যাংকের মহা-ব্যবস্থাপনা পরিচালক,চেয়ারম্যান সহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সু-দৃষ্টি কামনায় করছি।

Loading