রোহিঙ্গা ক্যাম্পে বিবদমান দু’গ্রুপের গোলাগুলিতে নিহত-২

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ১৫, ২০২৩

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিবদমান সন্ত্রাসী গ্রুপের গোলাগুলিতে দু’জন নিহত হয়েছে। নিহতরা হলেন-উখিয়ার ক্যাম্প-৬ ডি ক্যাম্প-২ ইস্টের নুর মোহাম্মদ (৩৫) ও ক্যাম্প-৭ এর ব্লক- সি/০৬ এর আব্দুল হামিদের ছেলে শামসু আলম (২৫)।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উখিয়ার ক্যাম্প-৬ ব্লক ডি/৫, ১২ নম্বর সংলগ্ন পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল।

এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে উখিয়ার ক্যাম্প-৬ ব্লক ডি/৫, ১২ নম্বর পাহাড় এলাকায় সন্ত্রাসীদের দুটি গ্রুপের মধ্যেই আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলির ঘটনা ঘটে।এসময় দুই গ্রুপের মধ্যে আনুমানিক ১২/১৫ রাউন্ড গুলিবিনিময় হয়।উক্ত গোলাগুলিতে নুর মোহাম্মদ নামের একজন ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং শামসু আলম নামের একজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী রোহিঙ্গারা আহত ব্যক্তিকে উদ্ধার করে নিকটস্থ ক্যাম্প-৭ এর ফ্রেন্ডশিপ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করলে কক্সবাজার সদর হাসপাতলে যাওয়ার পথে শামসু আলম মারা যায় বলে তিনি জানান। এ ঘটনার পর ক্যাম্পে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান,রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনায় নিহত রোহিঙ্গার লাশ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।এবং এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Loading