বান্দরবানে গণপরিবহন চলাচল শুরু

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ , জুলাই ২০, ২০২০

বান্দরবান প্রতিনিধি:- করোনা সংক্রমণ রোধে দীর্ঘ ২৫ দিন বন্ধ থাকার পর বান্দরবানে গণপরিবহন চালু হয়েছে। আজ সোমবার (২০ জুলাই) সকালে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবান হতে ঢাকা-চট্টগ্রামসহ সারা দেশে সব ধরনের গণপরিবহন চলাচল শুরু করেছে।
এদিকে গত ২৫ জুন ২১ দিনের লকডাউন ঘোষনার পর ১৫ জুলাই লকডাউন শেষ হওয়ার পর সুপার মার্কেট, মুদি দোকান, কাঁচাবাজার ও শহরের ভিতরে যানচলাচল করলেও সারা দেশের সাথে বান্দরবান জেলার গণপরিবহন বন্ধ ছিল।
বান্দরবান পূর্বাণী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, গণপরিবহন চলাচলের ব্যাপারে জেলা প্রশাসনের সাথে আলোচনার পর শর্ত সাপেক্ষে প্রশাসন আমাদের গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কম যাত্রী বহন করে বাসের ভাড়া ৬০% বাড়িয়ে যাত্রীর সুরক্ষা নিশ্চিতে প্রত্যেকটি বাসে জীবাণুনাশক স্প্রে করা হবে। তার পাশাপাশি সকল যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পড়তে হবে।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন বলেন, বান্দরবান থেকে সব ধরনের গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোন পরিবহনে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই কর্মকর্তা।
প্রসঙ্গত, বান্দরবানে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধির কারণে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। শুধুমাত্র ব্যক্তি মালিকানা, প্রাইভেট কার, নিত্য প্রয়োজনীয় সরবরাহ গাড়ী, এ্যাম্বুলেন্স এবং জরুরি কাজে নিয়োজিত গাড়িগুলো আওতামুক্ত ছিল।