সন্ধ্যায় পজেটিভ, সকালে মৃত্যু

রাউজানে করোনায় আক্রান্ত হয়ে শিক্ষকের মৃত্যু!

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ , জুলাই ১৮, ২০২০

রাউজান আর.আর.এসি মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন উচ্চতর গণিত বিষয়ের শিক্ষক খন্দকার মো. আলী (৬২) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আজ (১৮ জুলাই) শনিবার সকাল ৮টায় তিনি রাউজানস্থ নিজ বাসভবনে মারা যান। তিনি উপজেলার রাউজান সদর ইউনিয়নের খন্দকার বাড়ির মরহুম মফিজ সারাংয়ের ছেলে।
জানা যায়, উপসর্গ থাকায় গত ১৬ জুলাই শিক্ষক খন্দকার মো. আলীর শরীর থেকে সংগৃহীত নমুনা চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ে প্রেরণ করা হয়। গত শুক্রবার (১৭ জুলাই) সন্ধ্যায় রিপোর্টে পজেটিভ আসে। পজেটিভ আসার ১২ ঘন্টার মধ্যেই এই শিক্ষকের মৃত্যু হয়। তিনি ৩ ছেলে ১ মেয়ে সন্তানের জনক বলে জানা গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র মতে, রাউজানে এ পর্যন্ত ১০৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফলপ্রাপ্ত ৯৫০ জনের মধ্যে আক্রান্ত ৩০২জন। সে হিসেবে রাউজানে আক্রান্তের হার ৩১.৭৯ শতাংশ।
এই প্রসঙ্গে রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর আলম দ্বীন বলেন, ‘রাউজানের শিক্ষক খন্দকার মো. আলী মারা যাওয়ার আগে করোনা পজেটিভ আসে। তিনিসহ রাউজানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।’
উল্লেখ্য, শিক্ষক খন্দকার মো. আলী রাউজানের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বিজ্ঞান বিভাগের উচ্চতর গণিত বিষয়ে বিনামূল্যে পাঠদান করতেন। প্রতিটি শিক্ষার্থীর কাছে তিনি একজন আদর্শ শিক্ষক হিসেবে স্থান পেয়েছেন। তাঁর মৃত্যুতে তার শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।