হিন্দি সিনেমা বাংলা ছবিকে টেক্কা দিতে পারবে না

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ , জুলাই ২৪, ২০২৩

আমরা এখন হলিউডের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করছি। হলিউডের সিনেমার শো কমিয়ে আমাদের বাংলা সিনেমার শো বাড়ানো হয়েছে। যেখানে আমরা হলিউডের সিনেমার সাথে প্রতিযোগিতা করতে পারছি সেখানে হিন্দি সিনেমা বাংলা ছবিকে টেক্কা দিতে পারবে না। এটা আমার বিশ্বাস।

শুক্রবার (২১ জুলাই) এবারের ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত একটি সিনেমার বিশেষ প্রদর্শনী হয়। যেখানে উপস্থিত হন শোবিজ অঙ্গনের অনেকেই। প্রদর্শনী শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন নিপুণ।

বিষয়টি আশাবাদী করে তুলেছে ঢালিউড সংশ্লিষ্টদের। যার সঙ্গে সুর মিলিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ওঅভিনেত্রী নিপুণ আক্তার। তার মতে, বাংলাদেশি সিনেমা এখন হলিউডের সিনেমার সঙ্গে লড়াই করছে। মাল্টিপ্লেক্সগুলোতে রীতিমতো টেক্কা দিচ্ছে হলিউডের সদ্য মুক্তি পাওয়া বিশাল বাজেটের সিনেমাগুলোকে।

হিন্দি সিনেমা সম্পর্কে নিপুণ বলেন, যখন হিন্দি সিনেমা আসছিল তখন হল মালিকরা কিন্তু আমাদের সঙ্গে একটা কন্ডিশনে ছিলেন। হিন্দি ছবি এসেছে, চলেছে। আমাদের বাংলা সিনেমাও দর্শক দেখছে। আমি ঢাকার বাইরে শুটিংয়ে ছিলাম, সেখানে দেখলাম আমাদের ঈদের সিনেমাগুলো রান করেছে।

দেশে হিন্দি সিনেমা আমদানি নিয়ে বেশ জটিলতা তৈরি হয়েছিল। অনেকেই এর বিরোধিতা করেন। অবশেষে সকল প্রকার জটিলতার অবসান ঘটিয়ে গত ১২ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘পাঠান’।

Loading