জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:১০ পূর্বাহ্ণ , জুন ২৯, ২০২৩

জাতীয় ঈদগাহ ময়দানে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে ইমামতি করেন তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতিব ও ইসলামিক ফাউন্ডেশনের সম্পাদক ড. মাওলানা মুশতাক আহমেদ। জামাত শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুর রহমান, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ সব শ্রেণি-পেশার মানুষ এ জামাতে অংশ নেন।

ঈদগাহ ময়দানের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে এক সঙ্গে হাজার হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করেন। এদিকে, প্রধান ঈদ জামাতকে ঘিরে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার কথা বিবেচনায় রেখে পল্টন মোড়, মৎস্য ভবন মোড় ও শিক্ষাভবনের মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করা দেওয়া হয় ।

এদিকে, জাতীয় ঈদগাহে প্রতিবছরের মতো এবারও ঈদগাহ ময়দান প্রস্তুত করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মাঠ প্রস্তুত থাকলেও জাতীয় ঈদগাহ ময়দানে মুসল্লিদের যে ধারণ ক্ষমতা ছিল, তার চেয়ে কম নামাজ আদায় করতে যান। ভারী বৃষ্টির কারণে অনেকে আসতে পারেননি।

Loading