কুবিতে প্রীতি রিসার্চ এন্ড কনসালটেন্সি এর কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ , জুন ৮, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তর ও স্বনামধন্য বাজার গবেষণা প্রতিষ্ঠান প্রীতি রিসার্চ এন্ড কন্সালটেন্সি লিমিটেড এর যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের বাজার গবেষণায় উদ্বুদ্ধকরণ ও প্রায়োগিক প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে একটি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বাজার গবেষণা সম্পর্কে ধারনা দেওয়ার পাশাপাশি প্রাথমিক তথ্য সংগ্রহের কলা-কৌশল, বাজার গবেষণা পদ্ধতি, প্রাথমিক গবেষণার গুনগত মান নির্ণয় করার পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহনাফ শাহরিয়ার রিকীর পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন কুবি ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তর এর পরিচালক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক অমিত দত্ত, পৃতি রিসার্চ এন্ড কন্সালটেন্সি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব নাইমুর রহমান, পরিচালক (গবেষণা ও প্রশাসন) নাহিদা সুলতানা, সহকারী ব্যবস্থাপক (গবেষণা ও ফিল্ড অপারেশন) প্রদীপ কুমার পাল, গবেষণা সহকারী মোঃ শাওনুল ইসলাম।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা: হাবিবুর রহমান বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক দপ্তরের সাথে প্রীতি রিসার্চ এন্ড কনসালটেন্সি লিমিটেডের একটি চুক্তি হয়েছে। তারা মার্কেট রিসার্চ অর্থাৎ বাজার গবেষণার উপর আমাদের শিক্ষার্থীদের কয়েকজনকে প্রশিক্ষণ দিবে। এর ফলে আমরা পারস্পরিকভাবে উপকৃত হব।

কর্মশালায় আলোচিত বিষয়াবলির বাস্তবায়ন ও বাজার গবেষণার মাঠকর্ম পরিচালনা করার প্রায়োগিক প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে আগামী ৯ জুন থেকে ১৮ জুন পর্যন্ত একটি গবেষণার প্রাথমিক তথ্য সংগ্রহ করা হবে এবং ১২ জন শিক্ষার্থী এই গবেষণা পরিচালনার কাজে সুযোগ পাবে।

Loading