ঢাকা-আরিচা মহাসড়কের পাশে জঙ্গলে লুকিয়ে থেকে সুযোগে ডাকাতি করতো তাঁরা

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ , মে ৩০, ২০২৩

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের পাশ থেকে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় সাতজনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। সেই সঙ্গে তাঁদের কাছ থেকে সুইচ চাকু, লোহার চাকু, লোহার রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

মহাসড়কের পাশে জঙ্গলে লুকিয়ে থেকে সুযোগ বুঝে বাইরে এসে অপরাধ করে তাঁরা আবার জঙ্গলে পালিয়ে যান বলে পুলিশ জানিয়েছে। আজ মঙ্গলবার গ্রেপ্তারকৃত সাত জনকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে সোমবার রাত সাড়ে ১০টার দিকে সাভারের সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ড এলাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিপরীত পাশের জঙ্গল থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাদাত।

গ্রেপ্তারকৃতরা হলেন সাভারের দক্ষিণ জামসিংয়ের মো. বাবু (২৪), সাভারের উত্তর চাপাইন লালটেক এলাকার মো. মহিউদ্দিন ময়না (৩৩), সাদ্দাম হোসেন (৩২), সাভারের আড়াপাড়া এলাকার মো. রবিন (২৬), রাজবাড়ী সদর থানার মো. সোহান (২০), সাভারের কলমা এলাকার মো. রিপন (২৫) ও জামসিং এলাকার মো. জামাল (৩৫)।

এসআই মোহাম্মদ শাহাদাত বলেন, ‘মহাসড়কে ডাকাতি করার জন্য তারা জঙ্গলে সমবেত হয়েছিল। গ্রেপ্তারকৃতদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। রাতে জঙ্গলে লুকিয়ে থেকে সুযোগের অপেক্ষা করে তারা। পরে সুযোগ বুঝে ডাকাতি করে আবার জঙ্গলে পালিয়ে যায়। অন্ধকারে জঙ্গলে তাদের অবস্থান ভালোভাবে বোঝাও যায় না। পরে আমরা খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে, সিঅ্যান্ডবিসহ আশপাশের এলাকায় তারা দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিল।’

উল্লেখ্য, সাভারের সিঅ্যান্ডবি এলাকায় গত ২৫ মে রাতে পলাশ চন্দ্র (২৫) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। গত বছরের ২৩ নভেম্বর গভীর রাতে একই এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন তৎকালীন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার এসিল্যান্ড আবু বক্কর সিদ্দিকী। এ ছাড়া ২০২২ সালের ২৮ জুন রাতে সিঅ্যান্ডবি এলাকায় ভয়াবহ বাস ডাকাতির নজিরও রয়েছে।

Loading