শাকিব খানের বিরুদ্ধে সমন জারি

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ , মে ৯, ২০২৩

মানহানি মামলায় চিত্রনায়ক শাকিব খানকে জবাব দাখিলের জন্য সমন জারি করেছেন আদালত। শত কোটি টাকার মানহানির অভিযোগে ‘অপারেশন অগ্নিপথ’ নামের ছবির প্রযোজক অস্ট্রেলিয়া প্রবাসী রহমত উল্লাহ বাদি হয়ে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে এ মামলা করেন।

ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হক আগামী ১৫ মে জবাব দাখিলের জন্য সমন জারি করেন। আজ মঙ্গলবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের সেরেস্তাদার শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদিপক্ষ কোর্ট ফি দাখিল করায় সোমবার বিচারক জবাব দাখিলের জন্য সমন জারি করেন।

এর আগে রোববার (৩০ এপ্রিল) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে এ মামলা করেন তিনি। আদালত মামলাটি আমলে নিয়ে কোর্ট ফি দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেন।

গত ১৩ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে রহমত উল্লাহ বাদি হয়ে শাকিব খানের বিরুদ্ধে মানহানি মামলা করেন। আদালত বাদির জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

গণমাধ্যমের কাছে রহমত উল্লাহকে বাটপার-প্রতারক ও আপত্তিকর মন্তব্য করায় শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান রহমত উল্লাহর আইনজীবী।

গত ১৮ মার্চ রাতে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানি মামলা করতে গুলশান থানায় যান শাকিব খান। তবে সেখানে মামলা নেয়া হয়নি। পরদিন ১৯ মার্চ সন্ধ্যায় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন শাকিব খান। ২৩ মার্চ চাঁদা দাবির অভিযোগে প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলা করেন।

বাদির জবানবন্দি গ্রহণ করে ২৬ এপ্রিল আসামিকে হাজির হওয়ার জন্য সমন জারি করেন আদালত। এরপর রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা ট্রাইব্যুনালে আরেকটি মামলা করেন তিনি। আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। (বাসস)

Loading