ঈদ ফেরত মানুষের উপচেপড়া ভিড় দৌলতদিয়া ঘাটে

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ , এপ্রিল ২৪, ২০২৩

ঈদের ছুটি শেষে কর্মে যোগ দিতে কর্মমুখী মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট এলাকায়।সোমবার সকাল থেকে ২১ জেলার প্রবেশ পথ দৌলতদিয়া ঘাট হয়ে ঢাকাসহ বিভিন্ন জেলায় ফিরছেন ঈদ ফেরত মানুষেরা। সেই সঙ্গে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনের চাপ বেশি দেখা গেছে।

প্রতিটি লঞ্চ ও ফেরিগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় ছিল। যাত্রীরা জানান,তারা এবার ভালো মত ঈদের আগে বাড়িতে গিয়ে ঈদ করেছেন। আবার ঈদ শেষে তারা এখন কর্মে যোগ দিতে ঢাকাসহ বিভিন্ন জেলাতে যাচ্ছেন। তবে এবছর রাস্তায় কোন যানজট না থাকায় স্বস্তিতে আসা-যাওয়া করতে পেরে তারা খুশি।

তবে যানবাহনে অতিরিক্ত ভাড়া বৃদ্ধির কারণে তাদের সমস্যা হচ্ছে। এদিকে নজর দিতে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ জরুরি বলে মনে করেন যাত্রীরা।

দৌলতদিয়া ঘাটে কর্মরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট প্রশান্ত কুমার মৌলিক বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কর্মমুখী মানুষের ঢাকাসহ বিভিন্ন জেলাতে যেতে কোন ধরনের দুর্ভোগ যেন না হয় সেদিকে নজর রাখা হয়েছে। ঈদের আগে থেকে ঈদের পর যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে তারা সার্বক্ষণিক কাজ করে যাবেন বলে জানান তিনি।

আজ এ নৌরুটে ১৯টি ছোট বড় ফেরি ও ২২টি লঞ্চ চলাচল করছে।

Loading