নেত্রকোণায় ১৪৩০ বঙ্গাব্দবরণ

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ , এপ্রিল ১৪, ২০২৩

বঙ্গালীর ঐতিহ্য পহেলা বৈশাখ। আবহমান কাল ধরে দেশের মানুষ ধর্ম-বর্ণ দল-মত নির্বিশেষে দিনটিকে উৎসব হিসাবে পালন করে আসছে। প্রতি বছরের ন্যায় এ বছরও নেত্রকোণায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে ১৪৩০ বঙ্গাব্দকে বরণ করা হল।

সকাল  পোনে ৯টায় জেলা শহরের মোক্তারপাড়া মাঠে নেত্রকোণা জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় জাতীয় সঙ্গীত ও বর্ষবরণ সঙ্গীত “এসো হে বৈশাখ” পরিবেশন করা হয়।

পরে মাঠ থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এসময় বিভিন্ন সংগঠন তাদের ব্যাণার, পেস্টুন ও পশু পাখির প্রতিকৃতি নিয়ে মঙ্গল শোভাযাত্রায় যুক্ত হয়। মঙ্গল শোভাযাত্রাটি পুরাতন কালেক্টর মাঠে এসে শেষ হয় ।  শুরুতে জেলা প্রশাসক অতিথিদেরসাথে নিয়ে দুইদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন।

পুরাতন কালেক্টরেট প্রাঙ্গণে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে চিন্ময় তালুকদারের সঞ্চালনায়  বৈঠকী আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশগ্রহন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: আমিরুল ইসলাম, অধ্যাপক আবুল কাসেম মো: জহুরুল হক, নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান প্রমুখ।

অপরদিকে নেত্রকোণা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে নেত্রকোণা জেলা উদীচী শিল্পী গোষ্টী এবং নাগড়া তালুকদার ভবনে প্রত্যাশা সাংস্কৃতিক একাডেমীর পরিবেশনায় সংগীত, নৃত্য, আবৃত্তি, রাখি বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

Loading