সব পুড়িয়ে নিভলো বঙ্গবাজারের আগুন

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ , এপ্রিল ৪, ২০২৩

প্রায় সাত ঘণ্টা ধরে সব পুড়িয়ে ছারখার করে তবেই নিভলো রাজধানীর বঙ্গবাজারের আগুন। আগুনে পুরোপুরি পুড়ে গেছে বঙ্গবাজারের চারটি মার্কেট। পুড়েছে এসব মার্কেটের সব পণ্য। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের ৬ সদস্যসহ মোট দশ জন।

মঙ্গলবার দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তাদের সহযোগিতায় সকাল থেকেই কাজ করেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছেন পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা।

আগুন ধীরে ধীরে ছড়িয়ে পড়ে আশেপাশের বেশকটি ভবন ও মার্কেটে। আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে রাজধানীর ৫০ টি দমকল ইউনিট। এ সময় আশপাশের সব রাস্তায় বন্ধ করে দেয়া হয়েছে যান চলাচল।

সব দোকানে নানা ধরনের কাপড় থাকায় আগুনের তীব্রতা বাড়তে থাকে। আগুন লাগার খবর পেয়ে মার্কেটের ব্যবসায়ীরা নিজেদের দোকানের জিনিসপত্র বের করে আনার চেষ্টা করলেও সর্বশান্ত হন তারা।

পরিস্থিতির ভয়াবহতা কমাতে আশপাশে সব রাস্তায় যান চলাচল এবং বৈদ্যুতিক লাইনগুলোও বন্ধ করে দেওয়া হয়।

সকাল সাড়ে ৮টার দিকে পাশের এনেক্স মার্কেটে এবং পরে পুলিশ সদরদপ্তরের পাশের মহানগর শপিং কমপ্লেক্সে আগুন ছড়িয়ে পড়ে। তবে শেষ পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

Loading