পটিয়ায় পিডিবির অরক্ষিত তার থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ , মার্চ ২৪, ২০২৩

চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা ডাকবাংলো মাোড়স্থ হাজী কবির মার্কেটের সামনে বৈদ্যুতিক খুঁটিতে অরক্ষিত কভার বিহীন তার থেকে শর্টসার্কিট হয় বার বার। কবির মার্কেট সহ আশে পাশের দোকান এবং বাসা বাড়িতে শর্টসার্কিটের প্রভাব পড়ে। শর্ট সার্কিটের কারণে এস.কে ফুডস এন্ড কনফেকশনারী দোকানে বুধবার (২২ মার্চ) অনুমানিক রাত ০১:৩০ ঘটিকার সময় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ বিষয়ে এস.কে ফুডস এন্ড কনফেকশনারী মালিক মােঃ মােজাম্মেল হােসেন, ২৩/৩/২৩ ইং তারিখে পটিয়া থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন ডায়রি নং ১২২৩

ডায়রি সূএে জানা য়ায় দক্ষিণ হুলাইন এয়াকুবদন্ডী গ্রামের ১নং ওয়ার্ড নুর মােহাম্মদ মাস্টারের বাড়ি মােঃ আবুল কালাম পুএ মােঃ মােজাম্মেল হােসেন দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছেন গত বুধবার প্রতিদিনের ন্যায় দোকানগৃহটি তালাবদ্ধ করিয়া নিজ বাড়িতে চলে য়ায়।রাত অনুমান রাত ০১ থেকে ০১:৩০ মধ্যবর্তী সময়ে আমারা সংবাদ পায় যে আমার দোকানে আগুন লেগেছে তাৎক্ষণিক খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি আমার দোকানে রক্ষিত প্রায় ২,৫০,০০০/- টাকার বিভিন্ন ধরণের ফলফলাদি কনফেকশনারী মালামাল আগুনে পুড়ে যায় । পরবর্তীতে স্থানীয় লােকজন পটিয়া ফায়ার সার্ভিস এর সহায়তায় আগুন নিয়ান্ত্রণে আসে । মােজাম্মেল হােসেন বলেন দিনের বেলায় বেশ কয়েক বার শর্ট করে বিদ্যুৎ চলে য়ায়। কিন্তু এভাবে ক্ষতিগ্রস্ত হবো চিন্তা করি নাই।

ঐদিনে আনুমানিক সকাল ১০. টার সময় খুঁটিতে কবারবিহীন তারে শর্ট সার্কিট হয়ে কবির মার্কেটের কয়েকটি দোকানে বিদ্যুৎ চলে যায়। বিদ্যুৎ চলে গেলে অফিসে খবর দেয়া হলে লাইনম্যানরা দেখে যান। রাতে আবারো শর্ট সার্কিট হতে দেখা যায়। অরক্ষিত কভারবিহীন তার থেকে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ।

Loading