এশিয়া-প্যাসিফিক স্কাউট জাম্বুরিতে কুবি’র বন্যা-রাসেদ

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ , জানুয়ারি ১৯, ২০২৩

৩২তম এশিয়া প্যাসিফিক এবং একাদশ জাতীয় স্কাউট জাম্বুরীর সার্ভিস টিমে যোগ দেয়ার জন্য জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, গাজীপুরে পৌঁছেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের জিএসআরএম সুবাহ ইয়াসমিন বন্যা ও রোভার মেট রাসেদুল আমীন।

“সাবাস…এ ফাউন্ডেশন অব এনার্জি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ স্কাউটসের জাতীয় প্রশিক্ষণ কেন্দ্র গাজীপুরে ৯ দিনব্যাপী অনুষ্ঠিত হবে ৩২ তম এশিয়া প্যাসিফিক ও একাদশতম জাতীয় স্কাউট জাম্বুরী। আগামী ১৯ থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত এই জাম্বুরীতে ৮ হাজার জন স্কাউট, এক হাজার জন ইউনিট লিডার, আইএসটি মেম্বারসহ মোট ১১ হাজার জন অংশগ্রহণ করবে।

জাম্বুরিতে ভারত, নেপাল, মালদ্বীপ, ফিলিপাইন, স্কাউট চায়না(তাইওয়ান), থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, জার্মানি, কানাডা, বিশ্ব স্কাউট সংস্থা ও এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রতিনিধিরা অংশ নেবেন। জাম্বুরিতে বিদেশি স্কাউটরা বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য ও দর্শনীয় স্থানগুলো দেখার পাশাপাশি এই দেশকে জানার সুযোগ লাভ করবেন।প্রোগ্রামে জলবায়ু সচেতনতা,ক্যাম্প ফায়ার, হোম আতিথেয়তা ইত্যাদি ইভেন্ট রয়েছে।

জাম্বুরীতে যোগদানের বিষয়ে সুবাহ ইয়াসমিন বন্যা বলেন, এরকম একটা অনুষ্ঠানে থাকতে পেরে আমি খুবই আনন্দিত। এটি আমার জন্য নতুন এক অভিজ্ঞতা। অনুষ্ঠান থেকে শিক্ষা আমার ভবিষ্যৎ জীবনে পাথেয় হবে বলে আশা করি।

রাসেদুল আমীন বলেন, বিশ্বের বিভিন্ন স্থান থেকে যারা আসবে তাদের সার্ভিসের জন্য রোভার থেকে আমরা এসেছি। এই অনুষ্ঠান থেকে আমরা অনেক কিছু শিখতে পারব।