কালিহাতীতে রাতের আধাঁরে উত্তোলনকৃত সরকারি বালু বিক্রির মহোৎসব

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২৩

টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইলের কালিহাতীর সহদেবপুর ইউনিয়নের ভুক্তা এলাকায় নদী খনন প্রকল্পের উত্তোলনকৃত সরকারি বালু রাতের আধাঁরে বিক্রির অভিযোগ ওঠেছে।

সরেজমিনে দেখা যায়, কালিহাতী উপজেলার ভুক্তা এলাকায় পুংলী নদী থেকে উত্তোলিত সংরক্ষিত সরকারি বালু সহদেবপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাতের আধারে বালু বিক্রি করছেন। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে তিনি প্রতি রাতেই লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। এতে করে সহজেই ওই প্রভাবশালী মহলটি আঙ্গুল ফুলে কলা গাছ বনে যাচ্ছেন । অন্য দিকে লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। স্থানীয়রা একাধিকবার উপজেলা প্রশাসনকে জানিয়েও কোন প্রতিকার হচ্ছে না। ফলে স্থানীয়রা ওই প্রভাবশালী মহলের বিরুদ্ধে মুখ খুলতেও রাজি হচ্ছে না।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয় বাসিন্দা
জানান, বালু বিক্রির কারণে নদী পাড়ের কয়েকশত বসতবাড়ি ও শহর রক্ষা বাঁধ হুমকির মুখে রয়েছে।

স্থানীয় একটি সূত্র জানান, তোফাজ্জল হোসেন প্রশাসনকে ম্যানেজ করে দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে নদীর বালু বিক্রি করে আসছেন। কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখানো হয়।
এ সময় তোফাজ্জল হোসেন বলেন, সবাইকে ম্যানেজ করেই বালু বিক্রি করছেন।
এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন মুঠোফোনে জানান, অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। কেও যদি বালু বিক্রি করে থাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Loading