হারানো ডলার ও টাকা ফিরিয়ে দিয়ে প্রশংসিত বেনাপোল পুলিশ

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ , ডিসেম্বর ২১, ২০২২

যশোরের বেনাপোল পোর্ট থানা পুলিশের অনন্য কৃতিত্ব ও কাঙ্খিত সেবা পেয়ে খুশিতে পঞ্চমুখ রাজশাহী ও বরিশাল জেলার দুই পাসপোর্টধারী যাত্রী। হারানো ডলার ও টাকা ফেরত পেয়ে তারা পোর্ট থানা পুলিশ সদস্যদের সাধুবাদ জানিয়েছেন।

জানা যায়, সোমবার (১৯ ডিসেম্বর) বিকালে হার্টের চিকিৎসার জন্য ভারতে যাওয়ার সময় বরিশাল জেলার মালিকান্দা গ্রামের নুরে আলমের ছেলে মোঃ রিয়াজ পাসপোর্টসহ আমেরিকান ৪০০ ডলার ও কিছু নগদ টাকা হারিয়ে ফেলেন।

বিষয়টি তাৎক্ষণিকভাবে বেনাপোল পোর্ট থানা পুলিশকে জানালে থানা পুলিশের চৌকস দল সিসিটিভি ফুটেজ এবং সোর্সের মাধ্যমে তার হারিয়ে যাওয়া ডলার উদ্ধার করে দেয়। উদ্ধারকৃত ডলার ও নগদ টাকা পেয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন রিয়াজ।

এসময় থানা পুলিশের প্রশংসা করে তিনি বলেন, “এতো দ্রুত তার হারানো টাকা ডলার ফিরে পাবে কখনোই আশা করিনি। আমরা খুবই গরীব মানুষ। টাকাটা ফিরে না পেলে আমার হার্টের চিকিৎসা করাতে পারতাম না। স্যালুট বাংলাদেশ পুলিশের, স্যালুট বেনাপোল পোর্ট থানা পুলিশের প্রতি।”

অন্যদিকে, মঙ্গলবার বেলা ১১টার সময় রাজশাহী জেলার পুঠিয়া থানার বাবর আলীর ছেলে আবুল ফজল ভারত থেকে বাংলাদেশ ইমিগ্রেশনের কাজ শেষ করার পরে তার কাছে থাকা ব্যাগটি হারিয়ে ফেলেন। ব্যাগের মধ্যে এক লাখ ৩০ হাজার টাকা, পাসপোর্ট, এটিএম কার্ড ও অন্যান্য জরুরি কাগজপত্র ছিল। তিনি ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফিরছিলেন।

এ ঘটনায়ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া তাৎক্ষণিকভাবে একই প্রক্রিয়ায় (সিসিটি ফুটেজ) খুবই অল্প সময়ের মধ্যে আবুল ফজলের ব্যাগটি উদ্ধার করে তার হাতে তুলে দেন।

সেবাগ্রহীতা আবুল ফজল বলেন, “বেনাপোল পোর্ট থানা পুলিশ আমাকে যেভাবে সহযোগিতা করলো তাতে আমি অনেক খুশি। তাদের কথা সারা জীবন মনে থাকবে।”

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া বলেন, মানুষের জানমালের নিরাপত্তায় বাংলাদেশ পুলিশ তথা বেনাপোল পোর্ট থানা পুলিশ সব সময় সক্রিয় ভূমিকা পালন করে আসছে। শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র কাজ করে পুলিশ। দুই যাত্রীকে তাৎক্ষণিকভাবে সেবা দিতে পেরে আমরাও আনন্দিত।

Loading