বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ , ডিসেম্বর ১৮, ২০২২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও সভাপতি হাবিবুর রহমানের বিরুদ্ধে মিথ্যাচারের নিন্দা, প্রতিবাদ ও সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে মানববন্ধন করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১টায় একাডেমিক ভবনের সামনে মানববন্ধন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা সভাপতি হাবিবুর রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগের তীব্র প্রতিবাদ জানান। সেই সাথে ঘটনাটির সুষ্ঠু তদন্তের জন্যে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

ইংরেজি বিভাগের মাস্টার্স এর শিক্ষার্থী হাবিবুর রহমান রাজিব বলেন, ” ইংরেজি বিভাগ একটি পরিবার। কেননা এখানে সবাই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। সবাই চিন্তায় চেতনায় মননে বুদ্ধিভিত্তিক ও জ্ঞানতাত্তিক চর্চা ধারণ করে। এই জায়গাটুকু করে দিয়েছেন কাজী মসিউর রহমান, হাবিবুর রহমান আরও কিছু মেধাবী শিক্ষকমণ্ডলী। এমন শিক্ষকদের বিরুদ্ধে আনিত অভিযোগ ইংরেজী বিভাগ কখনোই মেনে নিতে পারেনা।

তিনি আরও বলেন, বিভাগের কোনো প্রোগ্রামের শুরুতে সমিতি ও সমন্বয় কমিটি গঠন করা হয়। এই সমন্বয় কমিটিতে পরামর্শ দাতা হিসাবে অন্যান্য শিক্ষকরাও থাকেন। সুতরাং সেখানে আর্থিক লেনাদেনা বা সমন্বয়হীনতার সুযোগ নাই। তাই হাবিবুর রহমান স্যারের বিরুদ্ধে ভিত্তিহীন, বানোয়াট ও মিথ্যাচারের জন্যে ইংরেজি বিভাগ তীব্র নিন্দা জানায়। সেই সাথে অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্যে প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।

স্নিগ্ধা শরমিলা রিয়া বলেন, ইংরেজি বিভাগের কোনো সিদ্ধান্ত শিক্ষার্থীদের মতামত ছাড়া নেয়া হয়না। এখানে গনতান্ত্রিক উপায়ে মতামত নেয়া হয়। কালচারাল নাইট সকল বিভাগের শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে ইনডোরে নেয়া হয়েছে। আউটডোরে না নেয়ার জন্যেও যুক্তিযুক্ত কারণ দেখানো হয়েছে। সবার সম্মতিক্রমে আমরা অনুষ্ঠানটি উদযাপন করি। আমাদের উপর কোনকিছুই চাপানো হয়নি বা আমাদের বিভাগে কখনোই এমনটা ঘটেনি। তাই আমাদের শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগের তীব্র নিন্দা জানাই।

প্রসঙ্গত, সম্প্রতি ইংরেজি বিভাগ সমিতির সাধারণ সম্পাদক মো: সাহেদুল ইসলাম ইংরেজি বিভাগের সভাপতি হাবিবুর রহমানের বিরুদ্ধে আর্থিক অনিয়ম এবং শিক্ষার্থীদের মতামতের গুরুত্ব না দেয়ার অভিযোগ তুলেন।

Loading