আনোয়ারায় আগুন লেগে মাছের গদিসহ ৪বাসা পুড়ে ছাই

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ , নভেম্বর ২৩, ২০২২
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার উঠান মাঝির ঘাটে ভয়াবহ অগ্নিকাণ্ড মাছের গদিসহ মৎজীবিদের বাসা পুড়ে ছাই হয়ে গেছে।

গতকাল মঙ্গলবার রাত ১১ টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসীরা জানান মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে উঠান মাঝির ঘাটে খাজা গরীবে নেওয়াজ মৎস গদিতে আগুন দেখতে পায়, মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের ৪ মৎজীবিদের বাসা। এ সময় আগুনের তীব্রতা বেড়ে গেলে স্থানীয় লোকজন আগুন নিভাতে হিমশিম খায়। স্থানীয় এলাকাবাসীর সহায়তায় আগুন নিভানো হলেও ১ মাছের গদিসহ ৪ মৎজীবিদের বাসা সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

খাজা গরীবে নেওয়াজ মৎস গদির মালিকরা জাকারিয়া, জামাল সত্তার, মোঃ ছৈয়দ ও শাহ্ আলম  তাদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় বলেন জানান।

অহিদুর রহমান ও টিপু সওদাগর জানান তাদের তেলের ব্যবসা। পরের দিন সাগরের নৌকা তেল বিক্রির উদ্দেশ্যে তেল বাসায় রাখে। বাসায় তেল, জাল, রশিসহ প্রায় ৪ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয় বলে জানান।

স্থানীয় মোহাম্মদ নাছিম উদ্দিন জানান, দীর্ঘ প্রায় ৩ বছর ধরে উক্ত স্থানে আগুন লাগে। আগুনের সূত্রপাত এখনো কেউ বের করতে পারেনি। তিনি আরো বলেন, কেউ দুশমনি করে প্রতি বছরের ন্যায় এই বছরও আগুণ লাগায় বলে সন্দেহ করেন।

স্থানীয় ইউপি সদস্য মোঃ মহিউদ্দিন বলেন, রাতে হঠাৎ আগুন লেগে সৈকতে মাছ ধরার জালের আড়ৎ ও শুঁটকি পল্লী হিসেবে গড়ে উঠা ৫ টি বাসাঘর পুড়ে যায়। এসব বাসা মৎস্যজীবিদের মাছ ধরার জাল ও শুঁটকির আড়ৎ হিসেবে ব্যবহৃত হয়। আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়নি বলেও তিনি জানান।