আব্দুল মজিদ তালুকদার স্মৃতি সংসদের বাদ্যযন্ত্র চুরি

প্রকাশিত: ৩:৩৪ পূর্বাহ্ণ , জুলাই ৯, ২০২০
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রামপুর বাজারস্থ আব্দুল মজিদ তালুকদার স্মৃতি সংসদ কার্যালয়ের সৌর বিদ্যুতের ব্যাটারি ও শিল্পীদের বাদ্যযন্ত্র সহ প্রায় অর্ধ লক্ষ টাকার মালামাল চুরি করে নিয়েছে গেছে দুর্বিত্তরা । খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে স্থানীয় থানা পুলিশ ।
এ ব্যাপারে আব্দুল মজিদ তালুকদার স্মৃতি সংসদের পরিচালক সংগীতশিল্পী আবুল বাশার তালুকদার ৫ জুলাই কেন্দুয়া থানায় একটি জিডি করেন। জিডি নাম্বার ২০৮ ।
 
এ ব্যাপারে জানতে চাইলে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ রাশেদুজ্জান জানান, থানায় জিডি করা হয়েছে আমরা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নিব।
 
প্রয়াত বাউল সাধক ও মরমি কবি আব্দুল মজিদ তালুকদার ছিলেন একজন লোক শিল্পী । তিনি অলইন্ডিয়া রেডিওর প্রথম শিল্পী এবং পাকিস্তান বেতার ও টি ভি,গ্রামোফোন রেকর্ডেরও একজন শিল্পী ছিলেন । এছাড়াও তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনের জন্ম লগ্ন থেকেই গীতিকার সুরকার ও কন্ঠশিল্পী ছিলেন ।
 
ভাটিবাংলার কিংবদন্তী এই মরমী কবির রচনাবলী চর্চা ও তাহার আদর্শের আলোতে আলোকিত সমাজ গঠনের প্রত্যাশায় গড়ে উঠা আব্দুল মজিদ তালুকদার স্মৃতি সংসদের মালামাল চুরি হওয়ায় সাংস্কৃতিক অঙ্গন সহ এলাকাবাসীর মধ্যে বিষাদ বিরাজ করছে । দ্রুত মালামাল উদ্ধার ও জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী সহ সাংস্কৃতিক সমাজ ।