শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৮, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা।

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় নানা কর্মসূচীর আয়োজন করে।

সকাল ৯.৩০ টায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গন হতে বিশ্ববিদ্যালয়ের মূল নির্মাণাধীন ক্যাম্পাসের অনুষ্ঠানস্থলের উদ্দেশ্যে আনন্দর‌্যালীর মাধ্যমে দিনি ব্যাপী অনুষ্ঠানের শুভ হয়।  শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

উক্ত আনন্দর‌্যালীতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন মূল ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম কবীর, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাবিবা রহমান খান শেফালী এমপি ও সাজ্জাদুল হাসান, চেয়ারম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং  প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব এবং মূখ্য আলোচক হিসেবে অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সাবেক উপাচার্য, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উক্ত সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ট্রেজারার, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা এবং বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আনিস মাহমুদ, অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প।  অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে নেত্রকোণায় অভূতপূর্ব উন্নয়ন সাধন হচ্ছে’।

মাননীয় প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্ম দিবস উপলক্ষ্যে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে কুইজ ও স্বরচিত কবিতা এই দুই বিভাগে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়, কোষাধ্যক্ষ মহোদয় ও প্রকল্প পরিচালক মহোদয়সহ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে উপাচার্য মহোদয় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Loading