পাকিস্তানকে জিতিয়ে হাসপাতালে রিজওয়ান

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০২২

এশিয়া কাপের সুপার ফোরে রোববার রাতে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ে বড় ভূমিকা পালন করা ওপেনার মোহাম্মদ রিজওয়ান ইনজুরিতে পড়েছেন। ম্যাচে ৫১ বলে ৭১ রানের নান্দনিক ইনিংস খেলে দলকে জয় এনে দেয়ার পরই হাসপাতালে যেতে হয়েছে এই উইকেটেকিপার ব্যাটারকে।

ভারতের বিপক্ষে ম্যাচে উইকেটের পেছনে দায়িত্ব পালন করার সময় হাঁটুর ইনজুরিতে পড়েন রিজওয়ান। ১৫তম ওভারে পেসার মোহাম্মদ হাসনাইনের বাউন্সার ব্যাটার তো বটেই উইকেটরক্ষক রিজওয়ানেরও মাথার উপর দিয়ে চলে যায়। লাফ দিয়ে সেটি ধরতে গিয়ে ডান পায়ে ব্যথা পান তিনি। তখন মাঠেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয় রিজওয়ানকে। পরে খুড়িয়ে খুড়িয়ে উইকেটের পেছনে দায়িত্ব পালন করেন তিনি।

এরপর ব্যাট হাতে নেমে রানের চাকা ঘুরালেও, সিঙ্গেল বা ডাবল রান নিতে গিয়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন রিজওয়ান। তারপরও হাল ছাড়েননি তিনি। ৭১ রানের ইনিংস খেলে পাকিস্তানের জয়ে বড় ভূমিকা রাখেন রিজওয়ান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ তেকে জানানো হয়েছে, ম্যাচ শেষে দুবাইয়ের একটি হাসপাতালে নেয়া হয় রিজওয়ানকে। হাসপাতালে রিজওয়ানের ডান পায়ে এমআরআই স্ক্যান করানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর রিজওয়ানের ইনজুরির অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

তবে এই মুর্হূতে রিজওয়ানের ইনজুরি নিয়ে উদ্বিগ্ন পাকিস্তান। কেননা ইনজুরির কারণে টুর্নামেন্ট শুরুর আগে দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিমকে হারিয়েছে পাকিস্তান। আর সদ্যই ইনজুরিতে পড়েছেন আরেক পেসার শাহনেওয়াজ দাহানি।

এশিয়া কাপের বাকী ম্যাচগুলোতে অনিশ্চিত এই পেসারের বদলী হিসেবে ইতোমধ্যেই দলে যোগ দিয়েছেন হাসান আলী। তবে বাকী ম্যাচগুলো থেকে রিজওয়ান ছিটকে গেলে বড্ড বিপদে পড়বে পাকিস্তান- এটা নিশ্চিত।

Loading