গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০২২

বিএফডিসিতে প্রিয় কর্মস্থলে সোমবার (৫ সেপ্টেম্বর) বাদ জোহর কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় অংশ নেন চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

সোমবার দুপুরে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ বিএফডিসিতে নিয়ে যাওয়া হয়। এ সময় জানাজার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনের তার সহকর্মীরা শ্রদ্ধা জানান।

এর আগে সকালে তার মরদেহ কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হয়। সেখানে সর্বস্তরের মানুষ তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

বিএফডিসিতে জানাজা শেষে গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নিয়ে যাওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। আসরের নামাজের পর গুলশানের আজাদ মাসজিদে তৃতীয় জানাজা শেষে গাজী মাজহারুল আনোয়ারকে বনানী কবরস্থানে মায়ের কবরের দাফন করা হবে।

এর আগে রোববার (৪ সেপ্টেম্বর) সকালে না ফেরার দেশে পাড়ি জমান দেশের কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি উপজেলার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন গাজী মাজহারুল আনোয়ার।

১৯৬৪ সাল থেকে তিনি তৎকালীন রেডিও পাকিস্তানে গান লেখা শুরু করেন। এখন পর্যন্ত তার রচিত গানের সংখ্যা ২০ হাজারেরও বেশি। তার গানে উঠে এসেছে মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, প্রকৃতি, জীবনবোধ, প্রেম, বিরহ, স্নেহ, অনুভূতির কথা।

গীতিকার হিসেবে ৬ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়াও ২০০২ সালে একুশে পদক, ১৯৭২ সালে প্রেসিডেন্ট স্বর্ণপদক, এস এম সুলতান স্মৃতি পদক, একাধিকবার বাচসাস পদকসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন এই কিংবদন্তি সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

 

Loading