সাভারের খাগান এলাকায় সিমটেক্স কারখানায় গোলাগুলি, ৩ জন গুলিবিদ্ধ

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ , আগস্ট ৩১, ২০২২

ঢাকার সাভারে একটি সুতার কারখানায় গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়ে সাভার এনাম মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়নের কুমকুমারী বাজার সংলগ্ন বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকার একটি কারখানায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

কারখানার কর্মকর্তা সূত্রে জানা যায়, কুমকুমারী বাজার সংলগ্ন খাগান এলাকার ওই কারখানার মালিক সিদ্দিকুর রহমান প্রবাসে থেকে কারখানা পরিচালনার দায়িত্ব দেয় তার বন্ধু অবসরপ্রাপ্ত কর্নেল আনিসকে। দায়িত্ব পেয়ে আনিস ওই কারখানার বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেন। বিষয়টি কারখানার মালিক ছিদ্দিকুর রহমান জানতে পেরে তার বন্ধুর নিকট কারখানার আয় ও ব্যয়ের হিসাব চান। আয় ও ব্যয়ের তথ্য পর্যালোচনা করে দেখা যায়- আনিস বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন। পরে মালিক পক্ষ তাকে কারখানার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।

নাম প্রকাশ না করার শর্তে কারখানার এক কর্মকর্তা জানান, আনিস সাহেবকে কারখানা থেকে বের করে দেওয়ার পর তিনি বিভিন্ন ধরনের জটিলতার সৃষ্টি করে। বুধবার বিকেলে হঠাৎ একদল দুর্বৃত্ত কারখানার ভিতরে প্রবেশ করে গোলাগুলি শুরু করে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়।

এর মধ্যে গুলিবিদ্ধ রিপনকে গুরুতর আহত অবস্থায় এনাম মেডিকেলে ভর্তি করা হয়। বাকি দুইজনকে সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৫টি শটগান ও ৯ রাউন্ড গুলিসহ ১২ জনকে গ্রেফতার করে।

বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ দিদার হোসেন বলেন, কারখানায় গোলাগুলির ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ৫টি শটগান ও ৯ রাউন্ড গুলিসহ ১২ জনকে গ্রেফতারের বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি তিনি।