আশুলিয়ার চাঞ্চল্যকর ৪ বছরের শিশু ধর্ষণ মামলার পলাতক আসামী নরসিংদীতে গ্রেফতার

প্রকাশিত: ১০:২৮ অপরাহ্ণ , আগস্ট ৩১, ২০২২

ঢাকা জেলার আশুলিয়ার চাঞ্চল্যকর ০৪ বছরের শিশু ধর্ষণ মামলার প্রধান পলাতক আসামী মোঃ সিরাজ ভূঁইয়া (৫৫)’কে নরসিংদী জেলার পলাশ থানাধীন এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। ধর্ষণের মতো ঘৃণ্যতম অপরাধ নির্মূলের জন্য র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে নারী ও শিশুদের জন্য একটি নিরাপদ বাসযোগ্য সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

২। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অদ্য ৩১ আগষ্ট ২০২২ তারিখ রাত ০০.৩০ ঘটিকার সময় নরসিংদী জেলার পলাশ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে আশুলিয়ার চাঞ্চল্যকর ০৪ বছরের শিশু ধর্ষণ মামলার পলাতক আসামী মোঃ সিরাজ ভূঁইয়া (৫৫)’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

৩। ঘটনার বিবরণ ও গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ঢাকা জেলার আশুলিয়া থানাধীন ঘোষবাদ এলাকার জামাল ভূঁইয়ার বাড়ীর ভাড়াটিয়া দম্পতির ভিকটিম শিশু কন্যা পিতা-মাতার অনুপস্থিতিতে বাড়ীর গেটের সামনে খেলাধুলা করার সময় বাড়ীর পাশে গ্যাস সিলিন্ডার দোকানের বিক্রেতা আসামী মোঃ সিরাজ ভুঁইয়া (৫৫) শিশু ভিকটিম’কে চকলেট খাওয়ার কথা বলে আসামীর আবাসস্থলের পেছনের জঙ্গলে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। পরবর্তীতে ভিকটিমের চিৎকারে আশেপাশের লোকজন উপস্থিত হয়ে ভিকটিম’কে উদ্ধার করে এবং তাৎক্ষনিকভাবে আসামী ঘটনাস্থল হতে পালিয়ে আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে গত ০১ আগষ্ট ২০২২ তারিখে ভিকটিমের মা বাদী হয়ে আশুলিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী তার কৃত অপকর্মের বিষয়টি স্বীকার করে।

৪। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর অভিযান অব্যাহত থাকবে।