সঞ্চয়ের টাকা মিলিয়েও নিত্যপণ্য কিনতে পারছে না নোয়াখালীর নিম্ম আয়ের মানুষ

আদনান সুবুজ আদনান সুবুজ

সিনিয়র ষ্টাফ রিপোর্টর

প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ , আগস্ট ২১, ২০২২

সম্প্রতি একটা বিষয় সাধারণ ভাবে ভাবিয়ে তুলছে চরমভাবে। তা হচ্ছে দ্রব্যমূল্যের সিমাহিন উর্ধ্বগতি। এ অস্¦াভাবিক ও আকম্মিক মূল্য বৃদ্ধির ফলে জনসাধরনের ক্রয়ক্ষমতা হ্রাস পেয়েছে। যার ফলে নোয়াখালীতে নিম্ম ও মধ্যবিও মানুষদের মাঝে নেমে এসেছে অপ্রত্যাশিত দুর্ভোগ। এ রকম পরিস্থিতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস হলেও এক শ্রেণীর অসাধু কম্পানীর কাছে জিম্মি থাকা অবস্থা হয়ে পড়েছে। নিত্যপণ্যের দাম বৃদ্ধির ফলে সংসারের জন্য খরচ করতে সঞ্চয় করে রাখা অর্থ ব্যয় করছে নিম্নআয়ের মানুষ ।
নোয়াখালী সদরের মিলিসিটি বাজার,শহরের সকলেই এ বাজার থেকে বাজার করেন,রাশেদ রানা, তিনি বাজার করতে এসে দুশ্চিন্তায় পড়েছেন, তাই তার আয়ের সাথে সঞ্চয়ের টাকাগুলো দিয়েও কাঙ্খিত পণ্যটি কিনতে পারছেন না।

বর্তমানে ৪৮ টাকা নিচে কোন চাউল নেই, গায়ে মাখার একটি সাবান ধরা হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা,চলতি মাসে বেড়েছে চাল,ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজ, শুকনো মরিচ, মাছ, ডিম, মুরগি ও দুধের দাম।এর মধ্যেই বেশি দাম বেড়েছে সাবান,-শ্যাম্পু,টুথপেস্ট,হারপিক,কাপড় কাচরা ডিটারজেন্ট পাউডার সহ বিভিন্ন দেশীয় উৎপাদিত পণ্যের দাম।
সচেতন মহল বলছে দেশীয় পণ্য উৎপাদনের দাম নির্ধারণ যদি করা যায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি যথাযত ব্যবস্থা নেন তাহলে কোম্পানিগুলো নিজের ইচ্ছামত দাম বাড়াতে পারে না ।

 

Loading