মানবপাচার মামলায় ২ নারীসহ চারজনের যাবজ্জীবন

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ , আগস্ট ১০, ২০২২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মানব পাচার মামলায় নারীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে অর্থদণ্ড করা হয়েছে আরও এক লাখ টাকা। বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন (ট্রাইবুনাল) আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন মর্জিনা বেগম, জেসমিন বেগম, মো. টিটু ও সাহাবুদ্দিন। তাদের মধ্যে জেসমিন বেগম পলাতক। অন্যরা আদালতে উপস্থিতি ছিলেন৷ মামলা থেকে খালাস প্রদান করা হয়েছে আরও চারজনকে।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর নিখোঁজ হয় বায়েজিদ নামের ৮ বছরের এক শিশু। পরের বছরের ৯ জানুয়ারি এক নারী নারায়ণগঞ্জের র‌্যাব-১১ কার্যলয়ে গিয়ে জানায় তার ছেলে বায়েজিদ অপহৃত হয়েছে। অপহরণকারীরা বিভিন্ন সময়ে ফোনে মুক্তিপণ দাবি করছে। মুক্তিপণ না দিলে বায়েজিদকে হত্যার হুমকি দেয় তারা। পরবর্তীতে র‌্যাব গোয়েন্দা নজরদারিরতে ১৮ জানুয়ারি সিদ্ধিরগঞ্জের চিটাগং রোড এলাকা থেকে বায়েজিদকে উদ্ধার করে। এ ঘটনায় আটজনকে গ্রেফতার করা হয়।

মানব পাচার মামলায় ১৮ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত চার আসামীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন৷ পাশাপাশি একটি ধারায় ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়া মামলা থেকে ৪ জনকে খালাস প্রদান করেছে আদালত।

Loading