কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ , জুলাই ৪, ২০২০

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ লক্ষণ নিয়ে মারা গেছেন ৬ জন। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ১ জন মহিলা।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী সার্জন ডা. মুক্তা রানি ভূঁইয়া জানান, সর্দি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন তারা।
এছাড়া কুমিল্লা জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭৭৮ জনে।
কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান
জানান, কুমিল্লা সিটি করপোরেশনে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১১ জন। নতুন শনাক্তদের মধ্যে সিটি করপোরেশনে ২৮ জন, সদর দক্ষিণে ১০ জন, লাকসামে ৭ জন, হোমনায় ১১ জন, চৌদ্দগ্রামে ২০ জন ও বুড়িচংয়ে ৩ জন।
উল্লেখ্য, দেশে মহামারি করোনাভাইরাসে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ১ হাজার ৯৬৮ জনে। এদিকে, করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন।
শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন।
তার দেয়া তথ্য অনুযায়ী, দেশের ৭১টি ল্যাবের মধ্যে ৬৩টি থেকে তথ্য পাওয়া গেছে। এতে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৫০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ১৭ হাজার ৩৪৭টি।
পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.২৬ শতাংশ। আর মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.১৩ শতাংশ।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।