বৈধপথে রেমিটেন্স প্রেরণের আহ্বান

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ , আগস্ট ৪, ২০২২

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বৈধপথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরনের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন।

বুধবার রাতে তাবুক শহরে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, বৈধ পথে রেমিটেন্স পাঠালে দেশ সমৃদ্ধ হবে এবং এর সুফল সকলেই পাবে। রাষ্ট্রদূত প্রবাসীদের নিষ্ঠা ও সততার সাথে কাজ করে সৌদি আরবে বাংলাদেশের সম্মান আরো সমুন্নত করার অনুরোধ জানান।
তাবুকে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যালনাল স্কুলে আয়োজিত অনুষ্ঠানে তাবুক অঞ্চলে কর্মরত বিভিন্ন শ্রেণী ও পেশার বাংলাদেশি প্রবাসীরা অংশগ্রহণ করে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

এসময় রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকার অত্যন্ত সচেতন। তিনি প্রবাসীদের সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট থেকে গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এছাড়াও কোন প্রয়োজন হলে দূতাবাস ও কনস্যুলেটের হটলাইন নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান। মতবিনিময় সভায় কনসাল জেনারেল মো: নাজমুল হক ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি পরিদর্শন করেন। তাবুক কৃষি উন্নয়ন কোম্পানি মধ্যপ্রাচ্যের অন্যতম বড় ও সফল একটি কৃষি খামার যা প্রায় ৩৫০ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে রয়েছে। এখানে প্রায় ৩০ লক্ষ বিভিন্ন ধরনের কৃষি ও ফলের গাছ রয়েছে।

রাষ্ট্রদূত এই খামারের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে জানান, বাংলাদেশ একটি কৃষি পণ্য উৎপাদনকারী রাষ্ট্র এবং কৃষি ক্ষেত্রে এর যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে যা সৌদি আরবের কৃষি পণ্য উৎপাদনে সহায়ক হতে পারে। অনেক বাংলাদেশি শ্রমিক এ কৃষি কোম্পানিতে কর্মরত রয়েছে। এ সময় রাষ্ট্রদূত এ কৃষি খামারে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের খোঁজ-খবর নেন।